কামারহাটির পৌরসভার ২৪ নম্বর ওয়ার্ডের প্রান্তিক নগরে বস্তি এলাকায় আগুনে ভস্মীভূত ১০টি বাড়ি। দমকলের তিনটি  ইঞ্জিন ঘটনাস্থলে আগুন এক ঘন্টার চেষ্টায় আগুন নেভায়। তবে হতাহতের কোন খবর নেই বলে জানিয়েছেন স্থানীয়রা। 

আরও পড়ুন, ঋণ দেওয়ার নামে লক্ষাধিক টাকার প্রতারণা, গ্রেফতার ১

সূত্রের খবর, দমকল কর্মীদের অনুমান ইলেক্ট্রিক্যাল শট সার্কিটের থেকেই আগুন লাগে। এরপরই আগুন লাগে গ্যাস সিলিন্ডারে। আগুনের তীব্রতায় ৬ থেকে ৭টা গ্যাস সিলিন্ডার ফেটেছে। ঘটনাস্থলে বেলঘড়িয়া থানার পুলিশ।দ্রুত আগুন ছড়িয়ে পড়ায় এলাকায় চাঞ্চল্যের সৃষ্টি হয়। ঘিঞ্জি এলাকার দরুণ দ্রুত আগুন ছড়িয়ে পড়ার সম্ভাবনা তৈরি হয়। আগুন ছড়িয়ে পড়ার আশঙ্কায় গোটা এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়ে। প্রত্যক্ষর্শীদের কথায়, আগুন লাগার খবর ছড়িয়ে পড়তেই বাড়ি থেকে একপ্রকার খালি পায়ে রাস্তায় বেরিয়ে পড়েন  বেশিরভাগ বাসিন্দারা।

আরও পড়ুন, পুজো দেওয়া হল না কালীঘাটে, বেপরোয়া গাড়ির বলি দর্শনার্থী


উল্লেখ্য় কেষ্টপুর, উল্টোডাঙা, কাকুড়গাছি, আনন্দপুর, পার্কসার্কাস, কসবা একের পর এক জায়গায় নতুন বছরে অগ্নিকান্ড হয়েছে।  সেই ভয়াবহ পরিস্থিতি থেকে উদ্ধার পেতে শহরে আসতে চলেছে চারটি  রোবট। যেখানে আগুনের মাত্রা অত্যন্ত তীব্র হবে এবং দমকলকর্মীরা  কাজ করতে পারবে না, সেখানে ব্যবহার করা হবে এই রোবট ফায়ারফাইটারদের। যা ১০০ মিটার দূর থেকে অগ্নিনির্বাপণের কাজ করতে পারবে। এছাড়াও আসতে চলেছে একটি ১০০ মিটারের অত্যাধুনিক ল্যাডার ও দুটি মোবাইল কন্ট্রোল রুম।

আরও পড়ুন, প্রতারণা মামলায় আপাতত স্বস্তি, গ্রেফতার করা যাবে না মণিরুল ইসলামকে