Asianet News BanglaAsianet News Bangla

Tista Biswas-তিস্তা বিশ্বাসের মৃত্যুর ঘটনার তদন্তে ফরেনসিক টিম

তিস্তা বিশ্বাস দাসের মৃত্যুর ঘটনায় তদন্তে নামল ফরেনসিক টিম। গত ২৭ অক্টোবর ভয়াবহ দুর্ঘটনায় মৃত্যু হয় কলকাতার ৮৬ নম্বর ওয়ার্ডের বিজেপির কো-অর্ডিনেটর তিস্তা বিশ্বাস দাসের। 

Forensic team investigating the death of Teesta Biswas bpsb
Author
Kolkata, First Published Oct 31, 2021, 9:49 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

বিজেপি নেত্রী (BJP Leader) ও কলকাতা পুরসভার ৮৬ নম্বর ওয়ার্ডের প্রাক্তন বিজেপি কাউন্সিলর তিস্তা বিশ্বাস (Teesta Biswas) দাসের মৃত্যুর ঘটনায় তদন্তে নামল ফরেনসিক টিম (Forensic team)। গত ২৭ অক্টোবর পূর্ব মেদিনীপুরের হেঁড়িয়ার একটি কলেজ থেকে এমএডের রেজাল্ট নিয়ে ফেরার সময় তমলুক থানার নিমতৌড়িতে ৪১ নম্বর জাতীয় সড়কে ভয়াবহ দুর্ঘটনায় মৃত্যু হয় কলকাতার ৮৬ নম্বর ওয়ার্ডের বিজেপির কো-অর্ডিনেটর তিস্তা বিশ্বাস দাসের। 

কলকাতা ফেরার সময় নিমতৌড়ি সিগন্যাল ক্রসিং-এর আগে ব্রেক ডাউন একটি লরির পেছনে গাড়ি স্লো করার সময় হলদিয়ার দিক থেকে আসা একটি তেল ট্যাঙ্কার দ্রুতগতিতে ধাক্কা মারে তিস্তার গাড়িতে। সেই ঘটনার নমুনা সংগ্রহে ও সরজমিনে খতিয়ে দেখতে রবিবার জেলায় তিন সদস্যের ফরেনসিক টিম যায়। প্রথমে তারা তমলুক থানায় তিস্তা বিশ্বাস এর গাড়ি ও পরে নিমতৌড়িতে ঘাতক দুটি গাড়ি পরীক্ষা করেন। এরপর দুর্ঘটনা স্থল খতিয়ে দেখেন। 

Forensic team investigating the death of Teesta Biswas bpsb

প্রত্যেক জায়গাতেই নমুনা সংগ্রহের পাশাপাশি তারা প্রয়োজনীয় ছবি ও তোলেন। সমস্ত কিছু পর্যবেক্ষণ করার পর ফরেন্সিক ল্যাবরেটরির অ্যাসিস্ট্যান্ট ডিরেক্টর চিত্রাক্ষ সরকার জানান যে মূলত তিনটি গাড়ি তারা ফরেন্সিক করেছেন। একটি ভিকটিম ভেহিক্যাল এবং দুটি ডিফেন্স ভেহিক্যাল পরীক্ষা করা হয়। পাশাপাশি ঘটনাস্থলও তাঁরা ঘুরে দেখেন সেখানকার ফটোগ্রাফি এবং একাধিক নমুনাও সংগ্রহ করেন 

তবে কোনো মতামত তিনি প্রকাশ করতে চাননি। তবে দুপুর থেকে বিকেল পর্যন্ত প্রথমে তমলুক থানা পরে দুর্ঘটনাস্থল এবং আটক করা দুটি লরির একাধিক নমুনা সংগ্রহ করেন ফরেন্সিক ল্যাবরেটরির তিন সদস্যের এই টিম। প্রাথমিক ভাবে জানা গেছে তিস্তার স্বামী গৌরব বিশ্বাস গাড়ি চালাচ্ছিলেন। ড্রাইভারের ইয়ারব্যাগ থাকায় তিনি রক্ষা পান। মৃতার স্বামী গৌরব বিশ্বাস এদিন পুলিশকে হাসপাতাল থেকে জানিয়েছেন, একটি অয়েল ট্যাঙ্কার নিয়ন্ত্রণ হারিয়ে প্রবল গতিতে আমাদের গাড়িতে ধাক্কা মারে। প্রবল ধাক্কায় গাড়িটি দুমড়ে-মুচড়ে যায়। আমারা গাড়ির মধ্যেই আটকে পড়ি।' 

বাংলার উন্নয়ন নিয়ে মোদীর সঙ্গে কথা অধীর চৌধুরির, নতুন স্থল বন্দর তৈরির প্রস্তাব

এই পাঁচ বলিউড সেলিব্রিটির কেরিয়ার প্রায় নষ্ট করে দিয়েছিলেন সলমন খান

Bank holidays November 2021- নভেম্বরে ১৭ দিন বন্ধ থাকবে ব্যাঙ্ক, দেখে নিন বাংলায় কবে

এদিকে, তিস্তা বিশ্বাসের মৃত্যু নিয়ে ইতিমধ্যেই শুরু হয়েছে রাজনৈতিক তরজা। মৃত্যুর তদন্তের দাবিও জানিয়েছে বিজেপি। এই ঘটনা নিয়েই মুখ খোলেন শুভেন্দু অধিকারী। তমলুকের একটি অনুষ্ঠানে যান শুভেন্দু। সেখানে গিয়েই এই বিষয় নিয়ে একাধিক কথা বলেন তিনি। নিমতৌড়ির ঘটনা নিয়ে শুভেন্দু অধিকারি বলেন, এটা কমপ্লিট অ্যাক্সিডেন্ট। এই ঘটনার তদন্তের দরকার নেই বলেই তিনি জানান। সেই সঙ্গেই তিনি বলেন, 'তবে সমস্ত সিভিক ভলেন্টিয়ারদের ট্রাফিক নিয়ন্ত্রণের কাজে লাগানো হয়েছে এটা ঠিক নয়।' সিভিক ভলেন্টিয়ারদের উপযুক্ত ট্রেনিং দিয়ে কাজে লাগানোর কথা এদিন বলেন তিনি। পাশাপাশি তিস্তা বিশ্বাসের অকাল প্রয়াণে তিনি শোকাহত সেই কথাও জানান।

Follow Us:
Download App:
  • android
  • ios