কৌশিক সেন, রায়গঞ্জ-পুলিশের নাকা চেকিংয়ে বড়সড় সাফল্য। পাচারের আগেই প্রাক চার কোটি টাকা মূল্যের সোনা উদ্ধার করল পুলিশ। সোনা পাচারের ঘটনায় এখনও পর্যন্ত দুই জনকে গ্রেফতার করেছে পুলিশ। আরও একজন অটো চালককে আটক করে জিজ্ঞাসাবাদ করছে পুলিশ।

আরও পড়ুন-ভোটের মুখে ফের বাংলা সফরে অমিত শাহ, মধ্যাহ্নভোজ সারবেন মতুয়া বাড়িতে

ঘটনাটি ঘটেছে উত্তর দিনাজপুরের ইসলামপুর থানা এলাকায়। পুলিশ সূত্রে খবর, মঙ্গলবার ইসলামপুর থানা এলাকায় নাকা চেকিং করছিল রামগঞ্জ ফাঁড়ির পুলিশ। সেই সময় একটি অটোকে দেখে সন্দেহ হয় পুলিশের। নম্বর বিহীন ওই অটো রিক্সায় চালক ছাড়াও আরও দুজন যাত্রী ছিলেন। পুলিশের সন্দেহ হওয়ায় অটোর দুই যাত্রী ব্যাগে তল্লাশি চালায়। উদ্ধার হয় সোনার বাট। প্রতিটি সোনার বাটের ওজন ১৬৬টি গ্রাম করে। একই রকম ওজনের ৫০টি সোনার বাট উদ্ধার হয়। মোট আট কেজি ৩০০ গ্রাম ওজনের সোনা উদ্ধার করে পুলিশ।

আরও পড়ুন-স্বামীর বন্ধুর 'কুপ্রস্তাব'-এ রাজি নন বধূ, ,সরকারি খাস জমি 'বিক্রি করে দিল' দুষ্কৃতীরা

অটো রিক্সা থেকে এত পরিমাণ সোনা উদ্ধারের ঘটনায় চাঞ্চল্য ছড়ায় পুলিশ মহলে। উদ্ধার হওয়া সোনার আনুমানিক বাজার মূল্য প্রায় চার কোটি টাকা বলে জানতে পেরেছে পুলিশ। সোনার পাচার চক্রে জড়িত থাকার অভিযোগে ওই দুই যাত্রীকে গ্রেফতার করেছে পুলিশ। অটোর চালককেও আটক করে পুলিশ জিজ্ঞাসাবাদ করছে। ধৃতদের সঙ্গে সোনা পাচার চক্রে আরও কেউ জড়িত কিনা তার তদন্ত শুরু করেছে ইসলামপুর থানার পুলিশ।