বছর তিনেক উত্তরবঙ্গে গিয়ে মধ্যাহ্নভোজে সেরেছিলেন আদিবাসীর বাড়িতে। তা নিয়ে রীতিমতো শোরগোল পড়ে গিয়েছিল রাজ্য রাজনীতিতে। দু'দিনের সফরে বাংলায় এসে ফের একই কায়দায় জনসংযোগে পথে হাঁটতে চলেছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। বুধবার সন্ধেয় বেলায় কলকাতায় পৌঁছচ্ছেন তিনি।

আরও পড়ুন: করোনা আবহে বাজিতে নিষেধাজ্ঞা জারির আর্জি, ফের জনস্বার্থ মামলা দায়ের হাইকোর্টে

নজরে বিধানসভা ভোট। লোকসভা নির্বাচনের সাফল্যের পর বাংলাকে কার্যত পাখির চোখ করেছেন বিজেপির কেন্দ্রীয় নেতারা।  দিন কয়েক আগে ঝটিকা সফরে উত্তরবঙ্গে ঘুরে গিয়েছেন দলের সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা। এমনকী, বিহারে ভোট প্রচারে যাওয়ার পথে মঙ্গলবার অল্পকিছুক্ষণের জন্য শিলিগুড়ির বাগডোগরা বিমানবন্দরে নেমেছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীও। বিমানবন্দরে কোচবিহার, বালুরঘাট, জলপাইগুড়ির বিজেপি সাংসদে কথাও বলেন তিনি।  আর এবার দু'দিনের সফরে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের গন্তব্যও সেই বাংলাই।

আরও পড়ুন: তৃণমূলকর্মী রক্তাক্ত দেহ উদ্ধার, খুনের অভিযোগে গ্রেফতার দলের প্রাক্তন অঞ্চল সভাপতি

বৃহস্পতিবার ও শুক্রবার ঠাসা কর্মসূচির অমিত শাহের। বিজেপির তরফে জানানো হয়েছে, বুধবার কলকাতার পৌঁছনোর পর রাতে থাকবেন রাজারহাটে একটি হোটেলে। বৃহস্পতিবার সকালে রাজারহাট থেকে হেলিকপ্টারে চলে যাবেন বাঁকুড়ায়। সাংগঠনিক বৈঠক সেরে ফের কলকাতায় ফিরবেন রাতে। শুক্রবার সকালে প্রথমে দক্ষিণেশ্বর মন্দির, ও পরে পণ্ডিত অজয় চক্রবর্তীর বাড়িতে যাওয়ার কথা শাহের। এসবের মাঝেই আবার নিউটাউনে মতুয়া সম্প্রদায়ের এক ব্যক্তির বাড়িতে মধ্যাহ্নভোজও সারবেন তিনি। সেই মতো মঙ্গলবার স্থানীয় আদর্শপল্লি এলাকায় নবীন বিশ্বাস নামে এক ব্যক্তির বাড়ি পরিদর্শন পুলিশ ও প্রশাসনের পদস্থ আধিকারিকরা এবং স্থানীয় বিজেপি নেতারাও । এখনও পর্যন্ত যা খবর, এই নবীন বিশ্বাসের বাড়িতেই দুপুরে খাবেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী। বাড়িটি রাস্তার উপরে হওয়ার ব্যালকনি থেকে অমিত শাহ-কে দলের কর্মী-সমর্থকরাও দেখতে পাবেন বলে জানা গিয়েছে।