মাসখানেক আগে রাজ্যে মহিলাদের উপর নির্যাতনের পরিসংখ্যান তুলে ধরে রাজ্যের আইনশৃঙ্খলা নিয়ে প্রশ্ন তুলেছিলেন পশ্চিমবঙ্গের রাজ্যপাল জগদীপ ধনখর। সেই প্রসঙ্গ তুলে আরো একবার টুইট করলেন রাজ্যপাল। এদিন তিনটি টুইটে তাঁর বক্তব্য তুলে ধরেন তিনি।

শনিবার সকালে রাজ্যপাল জানিয়েছেন, রাজ্যে মহিলাদের উপর অত্যাচার এবং নির্যাতন প্রসঙ্গে তিনি যে তথ্য তুলে দিয়েছিলেন সেই বিষয়ে রাজ্যের মুখ্য সচিব কিংবা স্বরাষ্ট্র দফতরের  অতিরিক্ত মুখ্য সচিব কেউই কোন প্রতিক্রিয়া দেখাননি। বিষয়টি 'অত্যন্ত দুর্ভাগ্যজনক' বলে জানিয়েছেন রাজ্যপাল। মমতা প্রশাসন 'রাজনৈতিক নিরপেক্ষতা' পালন করছে না বলে অভিযোগ করেন তিনি। পুলিশ ও প্রশাসনের রাজনীতিকরণ দুর্ভাগ্যজনক এবং গণতন্ত্রের পক্ষে হানিকর বলে মন্তব্য করেছেন তিনি।

প্রসঙ্গত, এই বিষয়ে গত নভেম্বর মাসে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে চিঠি পাঠিয়েছিলেন রাজ্যপাল জগদীপ ধনখর। তার আগে সামাজিক মাধ্যমে জেলাওয়ারী পরিসংখ্যান তুলে জানিয়েছিলেন রাজ্যের বিভিন্ন জেলায় মহিলাদের উপর নির্যাতন সংক্রান্ত বিশদ তথ্য। সেই প্রসঙ্গ এদিন ফের টেনে আনলেন রাজপাল।

আরও পড়ুন - ফের যুদ্ধবিরতি লঙ্ঘন, শহিদ ১ সেনা জওয়ান - মরিয়া হয়ে উঠেছে পাক সেনা

আরও পড়ুন - সামান্য কেরানি থেকে ফার্স্ট লেডির উপদেষ্টা, বাইডেন প্রশাসনে যুক্ত হলেন আরেক ভারতীয় মালা আদিগা

আরও পড়ুন - ভ্যাকসিন নিয়ে প্রধানমন্ত্রীর গুরুত্বপূর্ণ বৈঠক, তবে কি আর বেশি দূরে নেই কোভিডের টিকা

যদিও, পরিসংখ্যান তুলে রাজ্যপালের ওই উদ্বেগ প্রকাশের সমালোচনা করেছিল তৃণমূল। এমনকী, রাজ্যপাল এর দেওয়া পরিসংখ্যান ভুল এবং রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত বলে দাবি করেন তৃণমূল নেতারা। রাজপাল মিথ্যা তথ্য পরিবেশন করছেন বলেও দাবি করা হয় মমতা বন্দ্যোপাধ্যায়ের দলের তরফ থেকে।