আশিষ মণ্ডল, বীরভূম: ঘন ঘন লকডাউনে যখন সাধারণ মানুষের দুর্ভোগ চরমে, তখন পোয়া বারো সরকারী কর্মীদের। নয়া তালিকা মেনে ফের টানা পাঁচদিন ছুটির মেজাজ বজায় থাকবে বীরভূমের রামপুরহাটে।

আরও পড়ুন: মহিষাদলে রামের পুজোয় বাধা পুলিশের, মেদিনীপুর শহরে গ্রেফতার ৪ বিজেপি কর্মী

করোনা সতর্কতায় সাপ্তাহিক লকডাউন অব্যাহত অগাস্টেও। চলতি মাসে কোন কোন দিন লকডাউন জারি থাকবে? বারবার তারিখ বদল করছে সরকার। সর্বশেষ ঘোষণা অনুযায়ী, এ মাসের ৫, ৮, ২০,২১, ২৭, ২৮ ও ৩১ লকডাউনের আওতায় থাকবে রাজ্যে। বীরভূমে আবার অগাস্টের ২ তারিখ থেকে ১৫ তারিখ পর্যন্ত আংশিক লকডাউনে কথা ঘোষণা করেছিলেন তৃণমূলের জেলা সভাপতি অনুব্রত মণ্ডল। তা নিয়ে জলঘোলাও হয় বিস্তর।

আরও পড়ুন: বঙ্গ বিজেপির নেতৃত্বে ঘটছে বড় বদল, দিলীপ-এর পরিবর্তে আরএসএস বেছে নিল তিন প্রার্থী, জানুন বিশদে

জেলা প্রশাসন সিদ্ধান্ত নিয়েছে, চলতি মাসের ৬ ও ৭ তারিখ রামপুরহাট ও নলহাটি পুরসভা, নলহাটি ১ ও ২ নম্বর ব্লক এবং ময়ূরেশ্বর ১  নম্বর ব্লক এলাকায় লকডাউন জারি থাকবে। শুধু তাই নয়. জেলার অন্য ব্লকের হাট-বাজার দুপুর ২ থেকে রাত ১৯ পর্যন্ত বন্ধ থাকবে। ৫ থেকে ৮ তারিখ পর্যন্ত সরকারি কর্মীদের ছুটি ঘোষণা করা হয়েছে। ৯ অগাস্ট আবার রবিবার। ফলে অগাস্ট প্রথম সপ্তাহের আর খুলবে না সরকারি অফিস। এদিকে লকডাউনের জেরে ক্ষতির মুখে পড়েছে ব্যবসায়ীরা। প্রশাসনের বিরুদ্ধে আলোচনা না করেই একতরফাভাবে লকডাউন জারি করার অভিযোগ তুলেছেন তাঁরা।