Asianet News BanglaAsianet News Bangla

Tathagata on BJP: 'দল ছাড়তে পারলে সব গুপ্ত কথাই ফাঁস করতে পারতাম', বিজেপি নেতৃত্বের বিরুদ্ধে বিস্ফোরক তথাগত

দলের বর্তমান পরিস্থিতি নিয়ে একুশের বিধানসভা নির্বাচনের পর থেকেই একাধিকবার দিলীপকে আক্রমণ করেছেন তথাগত রায়। রাজ্যে বিজেপির ভরাডুবির জন্য কখনও দিলীপ আবার কখনও কৈলাস বিজয়বর্গীয়কে আক্রমণ করেছেন তিনি। 

If I could have left the party, I could leaked all secrets says tathagata against BJP bmm
Author
Kolkata, First Published Nov 7, 2021, 3:40 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

বিজেপির সর্বভারতীয় সহ সভাপতি দিলীপ ঘোষের (Dilip Ghosh) সঙ্গে বিজেপি (BJP) নেতা তথাগত রায়ের (Tathagata Roy) সম্পর্ক একেবারেই ভালো নয়। দিলীপ ঘোষকে যে তিনি গুরুত্ব দেন না তা আগেই জানিয়েছিলেন। আর এবার দল ছাড়ছেন না বলে সাফ জানিয়ে দিয়েছেন তিনি। টুইটারে (Twitter) দিলীপের বিরুদ্ধে একের পর এক মন্তব্য করে চলেছেন। পাশাপাশি দল ছাড়তে পারলে অনেক গোপন তথ্যই ফাঁস করে দিতেন বলে হুঁশিয়ারি দিয়েছেন তিনি। যা নিয়ে বিজেপির অন্দরে শুরু হয়েছে গুঞ্জন। 

দলের বর্তমান পরিস্থিতি নিয়ে একুশের বিধানসভা নির্বাচনের পর থেকেই একাধিকবার দিলীপকে আক্রমণ করেছেন তথাগত রায়। রাজ্যে বিজেপির ভরাডুবির জন্য কখনও দিলীপ আবার কখনও কৈলাস বিজয়বর্গীয়কে আক্রমণ করেছেন তিনি। এমনকী, রাজ্যের চার কেন্দ্রের উপনির্বাচনে (By-Election) একেবারেই ভালো ফল করতে পারেনি বিজেপি। তিন কেন্দ্রে জামানত জব্দ হয়েছে। এই ফল সামনে আসার পরই দিলীপকে কটাক্ষ করেন তথাগত। দিলীপ ও কৈলাস বিজয়বর্গীয়রা ভাঁড়ামো করছেন বলে সোশ্যাল মিডিয়ায় (Social Media) সরব হন তিনি। রাজীব বন্দ্যোপাধ্যায়ের (Rajib Banerjee) তৃণমূলে ঘরওয়াপসির পরও সোশ্যাল মিডিয়ায় ‘দালাল’ বলে কটাক্ষ করেছিলেন দিলীপকে। সেই পোস্ট নিজের ফেসবুক ওয়ালে শেয়ার করে তথাগত লিখেছিলেন, ‘দল দালালদের জন্য কোল পেতে দিয়েছিল। গলবস্ত্র হয়ে তাদের এনেছিল। যারা আদর্শের জন্য বিজেপি করত তাদের বলা হয়েছিল, এত বছর ধরে কী করেছেন?… ‘জুলিয়াস সিজারের মতো Vini Vidi Vici। এখন ভাঁড়ামো করলে হবে? আজকে বিজেপির শোচনীয় পরিণতি এই সবের জন্যই। লজ্জা হয়।’

 

 

আরও পড়ুন- দিলীপ ঘোষকে 'গুরুত্ব দিই না', দ্বন্দ্ব জারি রাখলেন তথাগত

তবে এত কটাক্ষ করা সত্ত্বেও এর আগে কখনও তথাগতর বিরুদ্ধে কোনও মন্তব্য করেননি দিলীপ। কটাক্ষগুলিকে গায়ে মাখেননি। কিন্তু, অবশেষে তাঁর ধৈর্যের বাঁধও ভেঙে গিয়েছে। এতদিন শত কটাক্ষ হজম করে নিলেও এই আক্রমণ আর সহ্য করতে পারেননি দিলীপ। পাল্টা তথাগতর বিরুদ্ধে তিনি। বলেছিলেন, "কত দিন আর লজ্জা পাবেন? দল ছেড়ে দিন। যাঁরা দলের জন্য কিছুই করেননি। দল যাঁদের সব থেকে বেশি দিয়েছে। তাঁরাই দলের সবথেকে বেশি ক্ষতি করেন। আমাদের দুর্ভাগ্য এটা।" এরপর অবশ্য থেমে থাকেননি তথাগত। ফের টুইট করেন তিনি। জয় বন্দ্যোপাধ্যায়ের দল ছাড়ার প্রসঙ্গ টেনে এনেই ফের দিলীপকে নিশানা করে টুইটারে তিনি লেখেন, "জয় বন্দ্যোপাধ্যায় বিজেপি ছেড়ে দিয়েছেন। এভাবে পশ্চিমবঙ্গে বিজেপিতে একের পর এক রক্তক্ষরণ হতে শুরু করেছে তা কিন্তু ভালো নয়। দিলীপ ঘোষ আমায় বলেছেন, এই দল করতে লজ্জা লাগলে আমি যেন বিজেপি ছেড়ে দিই। ওকে আমি গুরুত্ব দিই না। আমি শুধুমাত্র দলের একজন সদস্য। কিন্তু আমি দলেই থাকব ও দলকে সঠিক পথে নিয়ে আসার চেষ্টা চালিয়ে যাব, যতক্ষণ না তা না হয়।‌" ‌

আরও পড়ুন- "এত লজ্জা না পেয়ে দল ছেড়ে দিন", ‘ধৈর্যের বাঁধ’ ভেঙে তথাগতর বিরুদ্ধে মন্তব্য দিলীপের

 

 

আরও পড়ুন- মোদীকে চিঠি দিয়ে বিজেপি ছাড়লেন, ‘অভিমানী’ জয় বন্দ্যোপাধ্যায় কি এবার তৃণমূলের পথে

এরপর দল ছাড়া প্রসঙ্গে আরও একটি টুইট করেন তথাগত। সেখানে দলের বিরুদ্ধে গোপন তথ্য ফাঁস করে দেওয়ার হুঁশিয়ারিও দিতে দেখা গিয়েছে তাঁকে। তাঁর সাফ কথা, "গতকাল থেকে ফোনে ফোনে জর্জরিত হয়ে গেলাম। সকলকে আশ্বস্ত করছি এই বলে, যে আমি স্বেচ্ছায় দল ছাড়ছি না। আমি আপাতত এখন সাধারণ সদস্য। এই অবস্থাতেই যাত্রার বিবেকের ভূমিকা পালন করে যাব। দল ছাড়তে পারলে সব গুপ্তকথাই ফাঁস করতে পারতাম কিন্তু এখনই তা হচ্ছে না।" তবে তাঁর এই মন্তব্যের প্রেক্ষিতে দল কি পদক্ষেপ করে এখন সেটাই দেখার বিষয়। 

Follow Us:
Download App:
  • android
  • ios