Asianet News BanglaAsianet News Bangla

দুর্যোগ এড়াতে স্থানীয়দের নিরাপদ স্থানে যাওয়ার অনুরোধ, মুর্শিদাবাদে মাইকিং তৃণমূলের

এলাকার বিভিন্ন প্রান্তে মাইককে করে প্রচার চালানো হয়েছে। এছাড়া পরিস্থিতির কথা মাথায় রেখে স্থানীয় বাসিন্দাদের নিরাপদ জায়গায় গিয়ে আশ্রয় নেওয়ার পরামর্শ দেওয়া হয়েছে। 

in Murshidabad Locals are urged to move to safer places by TMC to avoid disasters bmm
Author
Kolkata, First Published Sep 29, 2021, 1:36 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

বাংলার (West Bengal) আকাশে এখন দুর্যোগের ঘনঘটা। একটা দুর্যোগ কাটার সঙ্গে সঙ্গেই আরও একটা চোখ রাঙাচ্ছে। এই মুহূর্তে নিম্নচাপের (Depression) জেরে ভারী বৃষ্টি (Heavy Rain) শুরু হয়েছে দক্ষিণবঙ্গের (South Bengal) জেলাগুলিতে। এই পরিস্থিতিতে সাধারণ মানুষের যাতে কোনও সমস্যা না হয় তার জন্য আগাম সতর্কবার্তা হিসেবে প্রচার শুরু করল তৃণমূল (TMC)। তৃণমূল ভবনের নির্দেশেই বুধবার সকাল থেকে মুর্শিদাবাদে (Murshidabad) প্রচার শুরু করা হয়েছে। 

in Murshidabad Locals are urged to move to safer places by TMC to avoid disasters bmm

এলাকার বিভিন্ন প্রান্তে মাইককে করে প্রচার চালানো হয়েছে। এছাড়া পরিস্থিতির কথা মাথায় রেখে স্থানীয় বাসিন্দাদের নিরাপদ জায়গায় (Safer Place) গিয়ে আশ্রয় নেওয়ার পরামর্শ দেওয়া হয়েছে। তাঁদের জন্য স্কুলগুলিতে (School) খোলা হয় ত্রাণ শিবির। এ প্রসঙ্গে নবগ্রামের ব্লক তৃণমূল সভাপতি মহম্মদ এনায়েতুল্লাহ বলেন, "সাধারণ মানুষকে যথা সম্ভব বাড়ির বাইরে বের না হওয়ার জন্য আবেদন করা হয়েছে। দুর্যোগ মোকাবিলা করতে দলের তরফে শীর্ষ নেতৃত্বের নির্দেশ মেনে আগাম ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। পাশাপাশি বুথ স্তরের নেতা কর্মীদের সজাগ থাকতে বলা হয়েছে।"

আরও পড়ুন- বৃষ্টিতে উত্তর কলকাতায় ভেঙে পড়ল বাড়ি, ধ্বংসস্তূপের তলায় ১ শিশু সহ আটকে ২

জেলার আদিবাসী অধ্যুষিত গ্রাম নবগ্রাম। এলাকায় এখনও একটা বড় অংশের মানুষের মাটির বাড়ি রয়েছে। মূলত ওই সব মাটির বাড়ির চারিদিকে জল জমে গিয়ে বাড়ি গুলি ভেঙে পড়ার সম্ভাবনা দেখা দেয়। এবছর টানা বৃষ্টির জেরে একেই বাড়িগুলি অত্যন্ত দুর্বল হয়ে পড়েছে। তার উপর ফের নিম্নচাপের জেরে প্রবল বৃষ্টি হওয়ায় ওই সব বাড়িগুলি দুর্ঘটনার কবলে পড়তে পারে বলে আশঙ্কা রয়েছে। তাই বাসিন্দাদের আগাম সতর্ক করে দেওয়ার জন্য দলীয়ভাবে প্রচার চালানো হয়েছে। 

আরও পড়ুন- পুজোর সময় রাজ্যে বাড়তে পারে করোনার সংক্রমণ, আগেভাগে রাজ্যগুলিকে সতর্কবার্তা কেন্দ্রের

স্থানীয়দের বলা হয়েছে, পরিস্থিতি খারাপ হলে মাটির বাড়ি ছেড়ে তাঁরা যেন স্থানীয় প্রাথমিক বিদ্যালয়গুলিতে আশ্রয় নেন। সেক্ষেত্রে স্থানীয় তৃণমূল কর্মীরা সাধারণ মানুষের দিকে সাহায্যের হাত বাড়িয়ে দেবেন বলে নবগ্রাম ব্লক তৃণমূলের তরফে দাবি করা হয়েছে। এদিকে স্থানীয়দেরও বাড়তি সতর্কতা অবলম্বনের জন্য অনুরোধ করা হয়েছে। বৃষ্টিপাতের ফলে রাস্তায় গাছ পড়লে প্রশাসনের সঙ্গে হাত লাগিয়ে তৃণমূল কর্মীদের দ্রুত তা সরানোর ব্যবস্থা করতে হবে বলে নির্দেশ দেওয়া হয়েছে।  

আরও পড়ুন- মাঝসমুদ্রের ঝড়ের মধ্যে রুদ্ধশ্বাস অভিযান, করোনা আক্রান্তকে উদ্ধার করল ভারতের নৌবাহিনী

এই কঠিন পরিস্থিতির মধ্যে তৃণমূল নেতা-কর্মীদের এভাবে এগিয়ে আসতে দেখে খুশি স্থানীয় বাসিন্দারা। এই প্রসঙ্গে কিরীটেশ্বরী এলাকার বাসিন্দা হাসিবুর রহমান ও নারায়ণপুর এলাকার বাসিন্দা সঞ্জয় মণ্ডল বলেন, "তৃণমূলের তরফে নবগ্রামে যে উদ্যোগ নেওয়া হয়েছে তা খুবই ভালো। এই উদ্যোগে মানুষের যথেষ্ট লাভ হবে।"

Section 144 has been issued in Bhabanipur before the by election RTB

Section 144 has been issued in Bhabanipur before the by election RTB

Follow Us:
Download App:
  • android
  • ios