Asianet News BanglaAsianet News Bangla

KMC Election: বিজেপি প্রার্থীদের গায়ে হাত দিলেই ভোটের দিনই অচল হবে কলকাতা, হুঁশিয়ারি শুভেন্দুর

পুরভোটে সামন্য বেচাল হলেই অচল হয়ে যাবে রাজ্য। সহজ কথায় রবিবার কলকাতার ভোটের (KMC Election 2021) দিন বিজেপির কোনও প্রার্থী আক্রান্ত হলে শহর অবরোধের হুমকিই দিয়ে রাখলেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী।

KMC Election Shuvendu adhikari warns of chaos on election day
Author
Kolkata, First Published Dec 17, 2021, 8:35 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

শেষ হয়েছে শেষদিনের প্রচারাভিযান। কিন্তু তারপরেও সোশ্যাল মিডিয়াকে(Social media) হাতিয়ার করেই মানুষের ঘরে ঘরে পৌঁছে যাওয়ার চেষ্টা চালাচ্ছে শাসক-বিরোধী সব পক্ষই। এদিকে পুরভোটে কেন্দ্রীয় বাহিনীক তরজার মধ্যেই এবার ভোট নিয়ে কড়া হুঁশিয়ারি দিতে দেখা গেল বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীকে(Suvendu adhikari)। তাঁর দাবি পুরভোটে সামন্য বেচাল হলেই অচল হয়ে যাবে রাজ্য। সহজ কথায় রবিবার কলকাতার ভোটের (KMC Election 2021) দিন বিজেপির কোনও প্রার্থী আক্রান্ত হলে শহর অবরোধের হুমকিই দিয়ে রেখেছেন তিনি। এদিকে তাঁর এই হুঁশিয়ারি নিয়ে ইতিমধ্যেই জোরদার চর্চা শুরু হয়ে গিয়েছে কলকাতার রাজনীতির(Kolkata politics) ময়দানে। তবে এভাবে কোনও রাজনৈতিক নেতা ভোটের দিন অবরোধের হুমকি দিতে পারেন কি না, তা নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে বিভিন্ন মহলে। তবে সেসবে বিশেষ পাত্তা না দিয়ে নিজের সিদ্ধান্তে অনড় শুভেন্দু।

এদিন নন্দীগ্রামের(Nandigram) বিধায়ককে বলতে শোনা যায়, "বিজেপি কর্মীদের স্পষ্ট নির্দেশ দেওয়া হয়েছে ভোটের দিন পার্টি অফিসে থাকার জন্য। যদি সেদিন আমাদের কোনও প্রার্থীকে হেনস্থা করা হয় সকালে কোনও এজেন্টকে মেরে বের করে দেওয়া হয়, বুথ দখল করা হয়, ভুয়ো ভোট দেওয়া শুরু হয় তাহলে বেলা ১০ টার পর বিজেপি বাংলা অচল করে দেবে।” তার এই মন্তব্য নিয়েই বর্তামানে সাড়া পড়ে গিয়েছে রাজনীতির ময়দানে। এদিন তমলুকে তাম্রলিপ্ত জাতীয় সরকারের প্রতিষ্ঠা দিবস উপলক্ষে তমলুক নিমতলা মোড়ে সতীশচন্দ্র সামন্তের মূর্তির পাদদেশ থেকে এক শোভাযাত্রায় অংশ নেন শুভেন্দু। ওই শোভাযাত্রার আয়োজক ছিল বিজেপির তমলুক জেলা সাংগঠনিক কমিটি। সেখানেই তৃণমূল সরকারের বিরুদ্ধ একের পর এক তোপ দাগেন তিনি।

আরও পড়ুন-বিজেপি প্রার্থীর স্ত্রীকে ধর্ষণের হুমকি তৃণমূল আশ্রিত দুষ্কৃতিদের, বিস্ফোরক টুইট অমিতের

পাশাপাশি রাজ্য দফতরে সাংবাদিক সম্মেলনেও শুভেন্দু স্পষ্টতই বলেন, “কোনও সন্ত্রাসের খবর পেলে বিজেপি ভোটের দিন হাত গুটিয়ে বসে থাকবে না। সকলের হাতে অত্যাধুনিক ফোন আছে। ছবি, খবর সব চলে আসবে। রাজ্য অচল হবে। কর্মীদেরও বলা আছে আমাদের কোনও প্রার্থীর গায়ে হাত পড়লে আপনারা সর্বত্র পথে নেমে অবরোধ করবেন।আমাদের বিধায়কদের হাওড়া ও বিধাননগরের বিভিন্ন কেন্দ্রে থাকতে বলা হয়েছে। এমন ঘটনার খবর পেলেই আমরা রাজ্য নির্বাচন কমিশনের দিকে মিছিল করে এগোব।” এদিকে শুভেন্দু ভোটে সন্ত্রাস নিয়ে নিয়ে কড়া ভাষায় হুঁশিয়ারি দিলেও একনও শাসক তৃণমূলের তরফে এই বিষয়ে বিশেষ উচ্চবাচ্য করা হয়নি।

Follow Us:
Download App:
  • android
  • ios