Asianet News Bangla

উচ্চ প্রাথমিকে নিয়োগের ইন্টারভিউ শুরু ১৯ জুলাই, জানালেন শিক্ষামন্ত্রী

উচ্চ প্রাথমিকে নিয়োগের জন্য ১৫ হাজার ৪০৬ জন প্রার্থীর তালিকা প্রকাশিত হয়েছে। তাঁদের ইন্টারভিউ শুরু হবে আগামী ১৯ জুলাই থেকে। চলবে ৪ অগাস্ট পর্যন্ত।

interview for upper primary recruitment started on 19 July said education minister
Author
Kolkata, First Published Jul 16, 2021, 6:52 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

উচ্চ প্রাথমিকের শিক্ষক নিয়োগের ক্ষেত্রে একাধিকবার জটিলতার তৈরি হয়েছে। একের পর এক মামলার জেরে পিছিয়ে গিয়েছে নিয়োগ প্রক্রিয়া। কখনও মেরিট স্কোরহীন ইন্টারভিউ তালিকা প্রকাশ, কখনও আবার তালিকায় স্বচ্ছতার দাবিতে সরব হয়েছেন চাকরিপ্রার্থীরা। অবশেষে সেই সব জট কেটে গিয়েছে। ১৯ জুলাই থেকে শুরু হচ্ছে ইন্টারভিউ। পাশাপাশি পুজোর আগেই প্রাথমিকে ১০ হাজার ৫০০ জন শিক্ষককে নিয়োগ করা হবে বলে সুখবর দিলেন শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু। 

আরও পড়ুন- মুকুল ইস্যু নিয়ে প্রথম শুনানি শেষ, ভরসা না পেয়েই কি আদালতে যাওয়ার ইঙ্গিত শুভেন্দুর

এসএসসির নিয়োগ সংক্রান্ত বিষয় নিয়ে শিক্ষামন্ত্রী বলেন, "১৫ হাজার ৪০৬ জন প্রার্থীর তালিকা প্রকাশিত হয়েছে। তাঁদের ইন্টারভিউ শুরু হবে আগামী ১৯ জুলাই থেকে। চলবে ৪ অগাস্ট পর্যন্ত। ২০১২ ও ২০১৫-র টেট পরীক্ষার নম্বর এবং ২০১৬ সালে হওয়া স্টেট ইলেকশন টেস্টের প্রাপ্ত নম্বরের উপর ভিত্তি করে এই প্রার্থী তালিকা করা হয়েছে। এসএসসির নিয়োগ সংক্রান্ত বিষয়ে কোনও কিছু জানার থাকলে www.westbengalssc.com এই ওয়েবসাইটের মাধ্যমে জানতে পারবেন। এসএসসি কমিশনের হেল্পলাইন নম্বর হল ৯০৫১১৭৬৪০০, ৯০৫১১৭৬৫০০, ৯৮৩০৪৫৪২১৮, ৯৮৩০৪৫৪২১৯। মোট শূন্যপদ ১৪ হাজার ৩৩৯।"

আরও পড়ুন- আলুতে বিনিয়োগ করলে মিলবে বেশি টাকা, মহিলা প্রতারকের ফাঁদে পড়ে ১ কোটি খোয়ালেন গবেষক

এছাড়া আজ সাংবাদিক বৈঠকে ব্রাত্য বসু জানান, পুজোর আগেই প্রাথমিক শিক্ষা পর্ষদের ১০ হাজার ৫০০টি শূন্য পদে নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন করবে রাজ্য সরকার। প্রাথমিকে নিয়োগের যাবতীয় তথ্য ওয়েবসাইটেই মিলবে। মেধা তালিকা সব জেলায় পাঠিয়ে দেওয়া হয়েছে। প্রার্থীদের মেধা তালিকা নিয়ে কিছু জানার থাকলে www.wbbpe.org এই ওয়েবসাইটের মাধ্যমে জানতে পারবেন। কলকাতা হাইকোর্টের নির্দেশ মেনেই নিয়োগ সম্পন্ন হবে।

আরও পড়ুন- পেট্রোলের মূল্যবৃদ্ধির প্রতিবাদে অব্যাহত বিক্ষোভ, পুরুলিয়ায় দ্বিতীয় দিনে কংগ্রেসের সাইকেল মিছিল

আগামীকাল জয়েন্ট এন্ট্রান্স পরীক্ষা হবে। মোট পরিক্ষার্থীর সংখ্যা ৯২ হাজার ৬৯৫ জন। সেন্টার ইনচার্জ ও অতিরিক্ত সেন্টার ইনচার্জ ৩৪৯জন, বোর্ড পর্যবেক্ষক ৩৩৫জন, বোর্ডিং পর্যবেক্ষক ৭৬জন ও বোর্ডের প্রতিনিধি ২৩জন। জয়েন্ট এন্ট্রান্স বোর্ডে ও উচ্চ শিক্ষা দপ্তরের আধিকারিকদের নিয়ে কন্ট্রোল রুম খোলা হয়েছে। এর নম্বর- ০৩৩-২৩৬৭১১৫৯, ০৩৩-২৩৬৭১১৪৯, ০৩৩-২৩৬৭১১৯৯ এবং টোল ফ্রী নম্বর হল ১৮০০১০২৩৭৮১, ১৮০০৩৪৫০০৫০। কন্ট্রোলরুম আজ সকাল ৮ টা থেকে রাত ৮ টা পর্যন্ত খোলা থাকবে এবং আগামীকাল সকাল ৬ টা থেকে রাত ১০ টা পর্যন্ত খোলা থাকবে। 

Follow Us:
Download App:
  • android
  • ios