সন্ধ্যায় রাজভবনে আগুন নিয়ন্ত্রণে আনে তিনটি ইঞ্জিন , রাজ্যপাল সিভি আনন্দ বোস ছিলেন জরুরি বৈঠকে

| Jan 23 2023, 11:07 PM IST

raj bhavan kolkata

সংক্ষিপ্ত

সোমবার সন্ধ্যায় আচমকাই আগুন লাগে রাজভবনে। দমকলের আধিকারিকরা জানিয়েছেন রাজভবনের দ্বিতীয় তলায় বলরুমে আগুন লাগে। আগুনের তীব্রতা তেমন ছিল নায ৭টা ৪৮ মিনিটে অগুন লেগেছিল

সোমবার সন্ধ্যায় আচমকাই আগুন লাগে রাজভবনে। দমকলের আধিকারিকরা জানিয়েছেন রাজভবনের তৃতীয় তলায় বলরুমে আগুন লাগে। আগুনের তীব্রতা তেমন ছিল নায ৭টা ৪৮ মিনিটে অগুন লেগেছিল। এই ঘটনায় কেউ হতাহত হয়নি। দমকল জানিয়েছে, ফায়ার ব্রিগডের তিনটি ইঞ্জিন আগুন নিয়ন্ত্রণে আনে। প্রাথমিকভাবেমনে করা হয়,শর্টসার্কিট থেকেই এই অগ্নিকাণ্ড। আগুন নিয়ন্ত্রণে আসতে মাত্র পাঁচ মিনিট সময় লেগেছিল।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছে, প্রথমে ধোঁয়া দেখা গিয়েছিল। সঙ্গে সঙ্গেই দমকল বিভাগকে খরব দেওয়া হয়। দমকল কর্মীরা দ্রুততার সঙ্গে আগুন নিয়ন্ত্রণে আনে। অন্যদিকে রাজভবন সূত্রের খবর , যেসময় আগুন লেগেছিল সেই সময় রাজভবনেই উপস্থিত ছিলেন রাজ্যপাল সিভি আনন্দ বোস। তিনি একটি জরুরি বৈঠক করছিলেন।

Subscribe to get breaking news alerts

রাজভবন সূত্রের খবর তৃতীয় তলায় রয়েছে বলরুম। তার পাশেই রাজ্যপালের স্যুইট। বলরুমের পুরনো টিউব লাইট আর বিদ্যুতের তার থেকেই শর্টসার্কিটের ঘটনমা ঘটেছে বলেও প্রাথমিক তদন্তে জানা গেছে। তবে এই অগ্নিকাণ্ডে তেমন বড় কোনও ঘটনা ছিল না। রীতিমত তৎপর ছিল দমকল বাহিনী।

কয়েক মাস আগেই বাংলার স্থায়ী রাজ্যপাল হিসেবে দায়িত্ব নিয়েছেন সিভি আনন্দ বোস। জগদীপ ধনখড় উপরাষ্ট্রপতি হিসেবে দায়িত্ব নেওয়ার পর অস্থায়ী রাজ্যপাল হিসেবে এই রাজ্যে এসেছিলেন লা গণেশন। তারপরই এই রাজ্যের দায়িত্ব নিয়ে আসেন সিভি আনন্দ বোস। তিনি একজন লেখকও। তিনি একটা সময় কেন্দ্রীয় সরকারের মুখ্য উপদেষ্টা ও বিশ্ববিদ্যালয়ের উপাচার্য হিসেবেও কাজ করেছেন।