'পঞ্চায়েত নির্বাচনে জিতবে শুধু তৃণমূল কংগ্রেস' - আদালতে যাওয়ার আগে পার্থ চট্টোপাধ্যায়ের চাঞ্চল্যকর বক্তব্য

| Nov 29 2022, 01:09 AM IST

Partha Chatterjee
'পঞ্চায়েত নির্বাচনে জিতবে শুধু তৃণমূল কংগ্রেস' - আদালতে যাওয়ার আগে পার্থ চট্টোপাধ্যায়ের চাঞ্চল্যকর বক্তব্য
Share this Article
  • FB
  • TW
  • Linkdin
  • Email

সংক্ষিপ্ত

সাংবাদিকদের প্রশ্নের জবাবে বাংলার প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় পঞ্চায়েত নির্বাচনের ফলাফলের ভবিষ্যদ্বাণী করে দেন। পার্থ জানান, এবার পঞ্চায়েত নির্বাচনে জিতবে তৃণমূল।

পশ্চিমবঙ্গে পঞ্চায়েত নির্বাচনে জিতবে একমাত্র তৃণমূল কংগ্রেস। সোমবার প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় আদালতে যাওয়ার আগে সাংবাদিকদের এমনই প্রতিক্রিয়া দিয়েছেন। বহিষ্কার করা হলেও শিক্ষক নিয়োগ কেলেঙ্কারিতে অভিযুক্ত পার্থ চট্টোপাধ্যায় তার পুরনো দলের পক্ষই নিলেন। সোমবার শিক্ষক নিয়োগ কেলেঙ্কারি মামলায় প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়, সুবীরেশ ভট্টাচার্য সহ ৭ জনকে আলিপুর আদালতে পেশ করা হয়। সিবিআই সূত্রে খবর, ফের হেফাজতের দাবি জানানো হবে। চার মাসেরও বেশি সময় ধরে কারাগারে রয়েছেন প্রাক্তন এই শিক্ষামন্ত্রী। এক টানা তাদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

সাংবাদিকদের প্রশ্নের জবাব দেন

Subscribe to get breaking news alerts

সূত্র জানায়, সোমবার সকালে প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়কে আদালতে হাজির করা হয়। একই সময়ে আদালতের বাইরে ছিলেন একদল সাংবাদিক। সাংবাদিকরা পার্থ চট্টোপাধ্যায়কে প্রশ্ন করেছিলেন, 'পার্থ দা, পঞ্চায়েত নির্বাচনে কে জিতবে?' পার্থ বলেন, 'তৃণমূল কংগ্রেস'। সাংবাদিকদের প্রশ্নের জবাবে বাংলার প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় পঞ্চায়েত নির্বাচনের ফলাফলের ভবিষ্যদ্বাণী করে দেন। পার্থ জানান, এবার পঞ্চায়েত নির্বাচনে জিতবে তৃণমূল। উল্লেখ্য, আগামী বছরের মার্চ থেকে এপ্রিলের মধ্যে পশ্চিমবঙ্গে পঞ্চায়েত নির্বাচন অনুষ্ঠিত হতে চলেছে। তার আগেই তৃণমূলের জয়ের ভবিষ্যদ্বাণী করেছিলেন প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়।

কোটি কোটি টাকা কেলেঙ্কারি

রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় কোটি কোটি টাকার কেলেঙ্কারির অভিযোগে অভিযুক্ত। একই সময়ে, গ্রেপ্তারের পর তাঁর ঘনিষ্ঠ সহযোগী অর্পিতা মুখোপাধ্যায়ের বাড়ি থেকে ইডি প্রায় ৫০ কোটি টাকার নগদ বাজেয়াপ্ত করেছে। তাছাড়া প্রচুর পরিমাণ সোনার গয়নাগাটি, বিদেশি মুদ্রার খোঁজও মেলে। পার্থ চট্টোপাধ্যায়ের মতো দুঁদে রাজনীতিকের গ্রেপ্তারিতে স্বাভাবিকভাবেই অস্বস্তিতে পড়ে তৃণমূল। এরপর ধারাবাহিকভাবে চলছে তৎপরতা। ইডি পার্থ চট্টোপাধ্যায়ের সাথে যুক্ত ব্যক্তিদের বিরুদ্ধে তদন্তেও নিযুক্ত রয়েছে। এ প্রেক্ষিতে অনেককে আটকও করা হয়েছে। কলকাতা হাই কোর্টের নির্দেশে শিক্ষক নিয়োগ দুর্নীতি মামলার তদন্ত করছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। তদন্তে নেমে গত জুলাইয়ের শেষ সপ্তাহে শিক্ষক নিয়োগ দুর্নীতি কাণ্ডে পার্থ চট্টোপাধ্যায়কে গ্রেপ্তার করা হয়।

ইতিমধ্যেই গ্রেফতার হওয়া পার্থ চট্টোপাধ্যায়ের থেকে নিজেদের দূরে সরিয়ে নিয়েছে তৃণমূল কংগ্রেস। শিক্ষক নিয়োগ কেলেঙ্কারির ঘটনায় ইতিমধ্যেই পার্থ চট্টোপাধ্যায়কে সমস্ত পদ থেকে সরিয়ে দিয়েছে তৃণমূল কংগ্রেস। দলের পক্ষ থেকে বলেছেন, কোনো নেতা অন্যায় করে থাকলে দল তাতে রাজনৈতিক হস্তক্ষেপ করবে না।

গ্রেফতারির পর ধীরে ধীরে মন্ত্রিত্ব হারান পার্থ। তৃণমূলের দলীয় পদ থেকেও অব্যাহতি দেওয়া হয় তাঁকে। গরু পাচার মামলা ধৃত অনুব্রত মণ্ডলের পাশে তৃণমূলের দলীয় নেতৃত্ব এমনকী মমতা বন্দ্যোপাধ্যায়কেও দাঁড়াতে দেখা গিয়েছে। তবে পার্থর সঙ্গে তৃণমূলের সম্পর্কের অবনতি হয়েছে, সে বিষয়ে সন্দেহের কোনও অবকাশ নেই। এদিকে, শারীরিক অসুস্থতাকে হাতিয়ার করে জামিনের আর্জি জানিয়েছেন পার্থ চট্টোপাধ্যায়ের আইনজীবী। তবে তথ্যপ্রমাণ সাজিয়ে পালটা জামিনের বিরোধিতায় সরব সিবিআইয়ের আইনজীবী।