মিঠু সাহা, শিলিগুড়ি: ব্যবধান মাত্র কয়েক দিনের। টানা বৃষ্টির জেরে ফের ধস নামল শিলিগুড়ি লাগোয়া সেবকে। সড়ক পথে ডুয়ার্স-কালিম্পিংয়ের সঙ্গে যোগাযোগ কার্যত বিচ্ছিন্ন। ঘুরপথে চলছে যানবাহন, বিপাকে পড়েছেন স্থানীয় বাসিন্দারা।

আরও পড়ুন: ভাঙড়ে বেআইনি অস্ত্র উদ্ধার পুলিশের, গ্রেফতার আরাবুল ইসলাম-সহ তিন

আবহাওয়া দপ্তরের পূর্বাভাস ছিলই, গত কয়েক দিন ধরে বৃষ্টি চলছে দার্জিলিং পাহাড়-সহ উত্তরবঙ্গের বিভিন্ন জেলায়। কিন্তু ঘটনা হল, গত দু'দিনে বৃষ্টি পরিমাণ বেড়েছে অনেকটাই। আর তাতেই ঘটল বিপত্তি।  বুধবার সকালে প্রথম ধস নামে শিলিগুড়ি থেকে শহর থেকে ঢিলছোঁড়া দূরত্বে সেবক কালিমন্দির এলাকায়, ৩১ নম্বর জাতীয় সড়কে। ধসের জেরে রাস্তার মাঝ বরাবর ফাঁক হয়ে যায়। একই পরিস্থিতি স্থানীয় শ্বেতী ঝোড়া এলাকায় ১০ নম্বর জাতীয় সড়কেও। ওই রাস্তায় ধরে যদি কালিম্পং-এর যদি যাওয়া যায়, তাহলে ২৯ মাইল এলাকার পর আর এগোনা যাবে না। কারণ, সেখানেও জাতীয় সড়কে ধস নেমেছে। ফলে আপাতত শিলিগুড়ি থেকে সড়কপথে ডুয়ার্স, কালিম্পং ও সিকিমের সঙ্গে যোগাযোগ বিচ্ছিন্ন। ধস মেরামত করতে যুদ্ধকালীন তৎপরতায় কাজ করছে প্রশাসন।

আরও পড়ুন: ভোলবদল মমতার , 'কিষাণ নিধি' ও 'আয়ুষ্মান ভারত' চালুর জন্য এবার মোদি সরকারকে চিঠি

উল্লেখ্য, দিন কয়েক আগে সেবকের কালীমন্দির এলাকাতেই কিন্তু ধস নেমেছিল।  সেবার যথারীতি কালিম্পং, ডুয়ার্স ও সিকিমের সঙ্গে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে গিয়েছিল। ৩১ নম্বর জাতীয় সড়কে সার দিয়ে পড়েছিল গাড়ি। প্রশাসনের তৎপরতায় কয়েক ঘণ্টার মধ্যে অবশ্য পরিস্থিতি স্বাভাবিক হয়ে যায়। এবার কী হবে? সেদিকে নজর সকলেই।