উত্তম দত্ত, হুগলি:  লকডাউনে কম্বো অফার। এক কিলো মাটন পাওয়া যাবে মাত্র চারশো টাকায়। সঙ্গে আবার চারশো গ্রাম চিকেন ফ্রি! শুনতে অবিশ্বাস্য হলেও, এটাই ঘোরতর বাস্তব। বিশ্বাস না হলে আপনাকে যেতে হবে হুগলির রিষড়ায়।

আরও পড়ুন: করোনা পরিস্থিতি ভয়াবহ, রাজ্যের এই জেলায় আক্রান্তের সংখ্যা হাজার পেরোল

করোনা সতর্কতায় লকডাউন চলেছে প্রায় তিনমাস। এই লকডাউনে জেরে দুর্ভোগও কম পোহাতে হয়নি! কাজকর্ম লাটে উঠেছে, রোজগার নেই। পরিস্থিতি কবে স্বাভাবিক হবে? আনলক পর্বে সংক্রমণ  ছড়িয়েছে আরও। একাধিক এলাকাকে 'কন্টেনমেন্ট জোন' ঘোষণা করে ফের সাতদিনের জন্য লকডাউন জারি করা হয়েছে। এরইমধ্যে কিন্তু দোকানপাঠ খুলছে অনেক জায়গাতেই। কিন্ত ব্যবসা আর আগের মতো জমছে না। দিনভর দোকান খোলা রেখেও খদ্দের দেখা পাওয়া যাচ্ছে না।

আরও পড়ুন: নগদ টাকার 'টোপ', রায়গঞ্জে ধরা পড়ল করোনা আক্রান্ত যুবক

হুগলির রিষড়ায় ওয়েলিংটন জুটমিলের লাগোয়া জিটি রোডের ধারে পরপর বেশ কয়েকটি মাংসের দোকান। রোজই নিয়ম করে দোকান খোলেন মাংস বিক্রেতারা। কিন্তু এখন যা পরিস্থিতি, তাতে মাংস খাওয়াটা বিলাসিতার নামান্তর। তাহলে উপায়? মাংস বিক্রেতা সকলে মিলে সিদ্ধান্ত নিয়েছেন, মাত্র চারশো টাকা কিলো দরে মাটন অর্থাৎ ছাগলের মাংস বিক্রি করবেন। শুধু তাই নয়, কেউ যদি এক কিলো মটন কেনেন, তাহলে তাঁকে চারশো গ্রাম চিকেন অর্থাৎ মুরগির মাংস দেওয়া হবে। তাও আবার বিনামূল্য়ে!  খুশি ক্রেতারা।