আশিষ মণ্ডল, বীরভূম: করোনা মোকাবিলায় এবার বীরভূমের সবকটি পুর এলাকায় লকডাউন জারির সিদ্ধান্ত নিল জেলা প্রশাসন। আগাম এক সপ্তাহে দৈনিক ১৫ ঘণ্টা করে জারি থাকবে লকডাউন।

আরও পড়ুন: বাস যাত্রায় থেকে যাচ্ছে করোনা সংক্রমণের ঝুঁকি, প্রশ্ন উঠতে শুরু করেছে স্বাস্থ্য বিধি নিয়ে

বেশ কিছু দিন থেকে জেলার পুরসভা এলাকায় করোনা আক্রান্তের সংখ্যা বাড়ছে।  রামপুরহাট পুরসভার ৮ নম্বর ওয়ার্ডে মারাও গিয়েছেন এক প্রৌঢ়। সংক্রমণকে বাগে আনা যাবে কী করে? বুধবার জেলা পরিষদের মেন্টর অভিজিৎ সিংহ, জেলাশাসক মৌমিতা গোদারা, পুলিশ সুপার শ্যাম সিং সহ স্বাস্থ্য দফতরের আধিকারিকদের নিয়ে একটি উচ্চ পর্যায়ের বৈঠক হয়। বৈঠকে সিদ্ধান্ত হয়, ২৪ থেকে ৩১ জুলাই পর্যন্ত সিউড়ি, সাঁইথিয়া, দুবরাজপুর, রামপুরহাট, নলহাটি এবং বোলপুরে পুর এলাকায় বিকেল তিনটে থেকে পরের দিন সকাল ছ'টা পর্যন্ত লকডাউন জারি থাকবে। যদি লকডাউন উপেক্ষা করে বাইরে বেরোন, তাহলে কঠোর ব্য়বস্থা নেবে পুলিশ। এদিকে আবার সিউড়ি ও বোলপুর মহকুমা আরও চারজন করোনা আক্রান্তের হদিশ মিলেছে। আক্রান্তের ভর্তি বোলপুরের একটি নার্সিংহোমে। জেলা পরিষদের মেন্টর অভিজিৎ সিনহা বলেন, 'বীরভূম জেলা প্রশাসনের পক্ষ থেকে খোলা হবে একটি হোয়াটস্যাপ গ্রুপ খোলা হবে। চাইলে যে গ্রুপে যোগাযোগ করে যে কেউ সরকারি খরচে করোনা পরীক্ষা করিয়ে নিতে পারবেন।' 

আরও পড়ুন: শহিদ দিবসের সভায় যোগ দেওয়ার পর এল পজিটিভ রিপোর্ট, করোনায় আক্রান্ত আরও এক তৃণমূল বিধায়ক

উল্লেখ্য, দিন কয়েক আগেই নবান্ন থেকে জানানো হয়, রাজ্যে করোনায় গোষ্ঠী সংক্রমণ শুরু হয়ে গিয়েছে। পরিস্থিতি মোকাবিলায় প্রতি সপ্তাহে দু'দিন করে রাজ্যের সর্বত্রই জারি থাকবে পুরোদস্তুর লকডাউন। চলতি সপ্তাহে লকডাউন দিন ধার্য হয়েছে বৃহস্পতিবার ও শনিবার।