Asianet News BanglaAsianet News Bangla

কালিয়াগঞ্জে 'কল্পতরু' দিদি, চার প্রকল্পে বাজিমাত মমতার

  • কালিয়াগঞ্জের সভা থেকে নতুন ৪ টে প্রকল্পঘোষণা
  • ঘোষণা করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্যায়
  •  বহু মানুষ ঘর পায়নি তাই স্নেহালয় আনল রাজ্য় 
  •  এককালীন এদের ১ লাখ ২০ হাজার টাকা দেওয়া হবে
Mamata Banerjee announces four program in Kaliaganj
Author
Kolkata, First Published Mar 3, 2020, 3:54 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

কালিয়াগঞ্জে 'কল্পতরু' হলে মমতা। এক নয়,  চারটি রাজ্য়  সরকারি প্রকল্পের  কথা ঘোষণা করলেন তিনি। উত্তরবঙ্গে পুরসভা নির্বাচনের আগে যা দেখে বলাই যায়, 'অ্যাডভান্ডেজ' মমতা।   

এদিন কালিয়াগঞ্জের সভা থেকে নতুন ৪ টে প্রকল্পে কথা ঘোষণা করেন মুখ্যমন্ত্রী। মমতা বলেন, " বহু মানুষ ঘর পায়নি বলে দিদিকে বলো-তে অভিযোগ জানিয়েছিল। আমাদের সরকার তাদের কথা চিন্তা করে কয়েকটি সিদ্ধান্ত নিয়েছে। গৃহহীন মানুষের জন্য আমরা " স্নেহালয়" নামে একটি প্রকল্প চালু করছি।বর্তমানে চালু থাকা সরকারি আবাস প্রকল্পের বাইরে এই প্রকল্প। যারা বাড়ির জন্য কোনওরকম আর্থিক সাহায্য পায়নি,তারা এই স্নেহালয় প্রকল্পের আওতায় আসবে।তাদের এককালীন ১ লাখ ২০ হাজার টাকা দেওয়া হবে।

সাংসদদের শান্তি ও ঐক্যের বার্তা পৌঁছে দিতে হবে, দলীয় বৈঠকে নির্দেশ প্রধানমন্ত্রীর

দ্বিতীয়ত, ' জয় বাংলা' নামে আর একটি প্রকল্প চালু করা হচ্ছে । তফশিলি সম্প্রদায়ের মানুষ যাদের ৬০ বছর বয়স হয়েছে, প্রতি মাসে তাদের ১ হাজার টাকা করে পেনশন দেবে  রাজ্য় সরকার। এখানেই শেষ নয়, আদিবাসী সম্প্রদায়ের মানুষ যাদের ৬০ বছর বয়স হয়েছে, তারাও ' জয় জোহার' প্রকল্পের মাধ্যমে প্রতিমাসে ১ হাজার টাকা করে পেনশন পাবেন। 

এছাড়াও সামাজিক সুরক্ষা প্রকল্পের আওতায় এদিনই কর্মসাথী নামে একটি প্রকল্প চালু করেছে রাজ্য়। এই প্রকল্পের মাধ্যমে প্রতি বছর ১ লাখ বেকার যুবক ব্যবসা করার জন্য ২ লাখ টাকা করে অনুদান পাবে। নতুন এই চারটি প্রকল্প এদিন থেকেই চালু করা হয়েছে। এই প্রকল্পের আওতায় যারা আসবে, তারা স্থানীয় বি ডি ও অফিসে সাদা কাগজে একটা লিখিত দরখাস্ত করলেই তাদের সুবিধা পাবে।

কলকাতার বুকে গোলি মারো স্লোগান, রাজ্য়পাল বললেন ০.১ শতাংশ গুরুত্বপূর্ণ

কিছুদিন আগেই বিধানসভা উপনির্বাচনে এই কালিয়াগঞ্জ থেকে জয় পেয়েছে তৃণমূল কংগ্রেস। যার পুরস্কারস্বরূপ আগেই বহু প্রকল্পের কথা শোনা গিয়েছিল ঘাসফুল নেতাদের মুখে। এবার কালিয়াগঞ্জে এসে সেই প্রকল্পগুলিই ঘোষণ করেন মুখ্যমন্ত্রী।

মূলত, রায়গঞ্জে সংগঠন শক্তিশালী করেছে বিজেপি। অতীতের ভোটেও সেই পরিসংখ্যান কলীঘাটের চিন্তা বাড়িয়েছে। পুরসভা ভোটের আগে তাই এই অঞ্চলের জন্য় মমতা যে দরাজ হবেন, তা আর বলা অপেক্ষা রাখে না। তবে শুধু প্রকল্পের কথা উল্লেখ করেই এদিন থেমে থাকেননি  মুখ্যমন্ত্রী। আক্রমণ শানিয়েছেন বিজেপিকেও। সিএএ-র বিরুদ্ধে এদিন মমতা বলেন,'বিজেপির মিথ্যা কথায় কেউ ভুলবেন না। বাংলা থেকে কাউকে তাড়াতে দেব না। 

ট্রাম্পের বিবেকানন্দ উচ্চারণে হোঁচট,মোদী সরকারকেই বিঁধলেন মমতা

Follow Us:
Download App:
  • android
  • ios