উত্তরবঙ্গ থেকে বিজেপির বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। জলপাইগুড়ির সমাবেশ থেকে মমতা বন্দ্যোপাধ্যায় বললেন, ''আমার অপরাধ কি, যে কারণে উত্তরবঙ্গ থেকে একটিও লোকসভা আসন আমরা পেলাম না। আমরা অনেক উন্নয়ন করেছি। মানুষের পাশে দাঁড়িয়েছে। তার পরেও কেন তৃণমূল কংগ্রেসকে লোকসভা নির্বাচনে ভোট দেওয়া হল না''। সেই প্রশ্ন মঞ্চ থেকে ছুঁড়ে দিলেন মমতা বন্দ্যোপাধ্যায়।

আরও পড়ুন-শুভেন্দুর বিজেপিতে যোগদানের জল্পনা, অমিতের বাংলা সফরের প্রথম সভা মেদিনীপুরেই

 জলপাইগুড়ি থেকে মুখ্যমন্ত্রী বলেন, ''লোকসভা নির্বাচনে আমরা একটিও আসন পাইনি উত্তরবঙ্গ থেকে। তবে বিধানসভা নির্বাচনে আমরা উত্তরবঙ্গ থেকে আসন চাই''। একইসঙ্গে মুখ্যমন্ত্রী বলেন, ''আগামী দিনে আরো অনেক উন্নয়ন হবে।  চ্যালেঞ্জ ছুড়ে দিয়ে মুখ্যমন্ত্রী বলেন এমন একটি সরকার দেখান যারা আমাদের মত উন্নয়ন করেছে''। ৯ বছরে মানুষের যা যা প্রয়োজন সবকিছু পূরণ করার চেষ্টা হয়েছে বলে জানান মমতা। সঙ্গে তিনি বলেন, এক বছর করোনা ভাইরাসের কারণে নষ্ট হয়ে গেছে। মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, ''নির্বাচন এলেই দিল্লি থেকে টাকা নিয়ে চলে আসে বিজেপি। কিন্তু রাজ্যের উন্নয়নের জন্য রাজ্যকে কোন টাকা দেয় না''। এই প্রসঙ্গে তিনি বলেন, ''টাকা দিতে এলে সেই টাকা নিয়ে নেবেন এই জায়গা আপনাদের তবে বিজেপিকে একটিও ভোট দেবেন না''। 

আরও পড়ুন-চলতি সপ্তাহেই রাজ্যে জাঁকিয়ে শীত, কলকাতার তাপমাত্রা ১২-১৩ ডিগ্রির কাছাকাছি থাকবে


এদিনের সমাবেশ থেকে শুধুমাত্র উন্নয়নমূলক কাজের বার্তা দেওয়া নয় যারা দল বিরোধী মন্তব্য করছেন তাদের উদ্দেশ্যে কড়া নিন্দা করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি বলেন, ''১০ বছর সরকারের সঙ্গে থাকবো। ১০ বছর সরকারের থেকে খাবো। অথচ নির্বাচন এলেই অন্য কথা বলবো। এটা চলতে পারে না বলেও হুঁশিয়ারি দিয়েছেন মুখ্যমন্ত্রী। রাজ্যের অন্যান্য জেলার পাশাপাশি উত্তরবঙ্গতেও সম্প্রতি একাধিক তৃণমূল নেতা দল বিরোধী মন্তব্য করেছেন। যাতে অস্বস্তিতে পড়েছে তৃণমূল কংগ্রেস। আগামী দিনে যাতে এই ধরনের মন্তব্য সামনে উঠে না আসে সে কারণে এই সতর্কবার্তা মমতা বন্দ্যোপাধ্যায়ের। 

বিজেপি মিথ্যা কুৎসা এবং অপপ্রচারের রাজনীতি করে বলে মঞ্চ থেকে কেন্দ্রীয় শাসক দলকে আক্রমণ করেছেন মমতা। মমতা বলেন বিজেপি যা যা প্রতিশ্রুতি দিয়েছে তার কোনোটাই পূরণ করতে পারেনি। নির্বাচনের আগে ১৫ লক্ষ টাকা মানুষের ব্যাংক একাউন্টে দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছিল কিন্তু তা পূরণ হয়নি। মমতা আরো বলেন, উত্তরবঙ্গের সাতটি চা বাগান অধিগ্রহণ করার প্রতিশ্রুতি দিয়েছিল বিজেপি। সেই চা বাগান আজও অধিগ্রহণ হয়নি বলে জানান মুখ্যমন্ত্রী বিজেপি।