Asianet News BanglaAsianet News Bangla

লক্ষ্য শিল্পে নতুন বিনিয়োগ আনা, এবার আমেরিকা সফরে যেতে পারেন মমতা

সূত্রের খবর, মুখ্যমন্ত্রীর আমেরিকা সফর সংক্রান্ত খবর রাজ্য সরকারের তরফে ইতিমধ্যেই আমেরিকান চেম্বার অব কমার্সকে দেওয়া হয়েছে। 

mamata banerjee likely to visit america to bring new investment bmm
Author
Kolkata, First Published Sep 4, 2021, 3:52 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

রাজ্যে বিপুল সংখ্যক কাজের সুযোগ তৈরি করতে হবে। তার জন্য চাই উৎপাদন শিল্পে (কল-কারখানায়) বিনিয়োগ। তৃতীয় বারের জন্য রাজ্যে ক্ষমতায় এসে তা স্পষ্ট করে দিয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায়। রাজ্যে বিনিয়োগ টানতে রীতিমতো মরিয়া হয়ে উঠেছেন তিনি। তার জন্য এবার তিনি আমেরিকাতে পাড়ি দিতে পারেন। বিভিন্ন আমেরিকান সংস্থার বিনিয়োগ টানতেই ওই দেশে পাড়ি দেওয়ার চিন্তাভাবনা করছেন। 

সূত্রের খবর, মুখ্যমন্ত্রীর আমেরিকা সফর সংক্রান্ত খবর রাজ্য সরকারের তরফে ইতিমধ্যেই আমেরিকান চেম্বার অব কমার্সকে দেওয়া হয়েছে। সব ঠিক থাকলে খুব তাড়াতাড়ি ওই সফরের সূচি চূড়ান্ত করা হবে। 

আরও পড়ুন- অভিষেকের বাড়িতে আসতে পারে ED, কয়লাকাণ্ডে আজ শহরের একাধিক অফিসে হানা

তবে রাজ্যে আমেরিকান বিনিয়োগ নতুন কোনও বিষয় নয়। তৃণমূল সরকারের আমলে বিনিয়োগ কয়েক গুণ বেড়েছে বলে সরকারি সূত্রে দাবি করা হয়েছে। পরিসংখ্যান বলছে, ২০১৯-২০ সালে রাজ্যে ৬০.৮০ কোটি ডলার বিদেশি বিনিয়োগ এসেছে। ২০১০-১১ অর্থবর্ষে সেই বিনিয়োগের পরিমাণ ছিল ৯.৫ কোটি ডলার। এখন তথ্যপ্রযুক্তি, উৎপাদন শিল্প, খাদ্য প্রক্রিয়াকরণ, লজিস্টিক্স-সহ বিভিন্ন ক্ষেত্রে আমেরিকান বিনিয়োগ এবং তার হাত ধরে কর্মসংস্থান বাড়ছে। তাই এই সংস্থাগুলির সম্প্রসারণ ও নতুন বিনিয়োগ আনতেই মমতা আমেরিকা যেতে পারেন বলে জানা গিয়েছে। 

আরও পড়ুন- ৩০ সেপ্টেম্বর ভবানীপুর বিধানসভা কেন্দ্রে উপনির্বাচন, গণনা ৩ অক্টোবর

আরও পড়ুন- হাফপ্যান্ট পরে টিকাকেন্দ্রে যাওয়ার 'শাস্তি', টিকা পেলেন না যুবক

সূত্রের খবর, চেম্বারের বার্ষিক সভায় বাড়তি গুরুত্ব দেওয়া হয়েছে পশ্চিমবঙ্গকে। ভার্চুয়াল মাধ্যমে ওই বৈঠকে রাজ্যের তরফে উপস্থিত ছিলেন অর্থমন্ত্রী অমিত মিত্র এবং শিল্পমন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। সেখানেই সংশ্লিষ্ট সব বিষয় নিয়ে কথা হয়েছে। 

mamata banerjee likely to visit america to bring new investment bmm

mamata banerjee likely to visit america to bring new investment bmm

Follow Us:
Download App:
  • android
  • ios