হতে পারেন তিনি রাজ্যের মুখ্যমন্ত্রী। কিন্তু নিজের বাড়ির কালীপুজো নিয়ে বরাবরই একটু বেশিই উৎসাহিত হয়ে পড়েন তিনি। আজও নিজে হাতেই বাড়ির পুজোর যাবতীয় আয়োজন সারেন মমতা বন্দ্যোপাধ্যায়। আর বাড়ির কালী প্রতিমাও তাঁর কাছে নিজের মায়ের মতোই। তাই বাড়িতে কালী প্রতিমা এসে পৌঁছতেই সেই ছবি তুলে সোশ্যাল মিডিয়ায় শেয়ার করলেন মমতা বন্দ্যোপাধ্যায়। সঙ্গে লিখলেন, 'আমাদের বাড়ির মা।'

কালীপুজো উপলক্ষে ৩০ বি, হরিশ চ্য়াটার্জী স্ট্রিটে মুখ্যমন্ত্রীর বাড়ি যেন মিলনমেলায় পরিণত হয়। সরকার, পুলিশ, প্রশাসনের শীর্ষকর্তা থেকে শুরু করে রাজনীতিবিদ, সবার কাছেই পৌঁছে যায় মুখ্যমন্ত্রীর নিমন্ত্রণ। পুজোর আয়োজনের দিকে নজর রাখার পাশাপাশি অতিথি আপ্যায়ণের দিকেও সমান নজর থাকে মুখ্যমন্ত্রীর। কালীপুজোয় নিজে উপোস করে অঞ্জলি দেন মুখ্যমন্ত্রী। কিন্তু তা সত্ত্বেও তাঁর উৎসাহে কোনও ভাটা পড়ে না।

আরও পড়ুন- মুখ্যমন্ত্রীর বাড়ির কালীপুজোয় যাচ্ছেন রাজ্যপাল, নেবেন ভাইফোঁটাও

যেভাবে সরকার এবং দলের যাবতীয় কর্মকাণ্ডের দিকে তাঁর তীক্ষ্ণ নজর থাকে, ঠিক একইরকমভাবে বাড়ির কালীপুজোর খুটিনাটি বিষয়গুলিও তাঁর নজর এড়ায় না। এ বছর মুখ্যমন্ত্রীর বাড়ির কালী পুজো উপস্থিত থাকার কথা সস্ত্রীক রাজ্যপাল জগদীপ ধনখড়ের। সেদিকেও নজর থাকবে রাজনৈতিক মহলের। 

 

 

কালীপুজো উপলক্ষে টুইটারে সবাইকে শুভেচ্ছাও জানিয়েছেন মুখ্যমন্ত্রী। তিনি লিখেছেন, 'আনন্দময় উৎসবের আলোয় ভরে উঠুক এই দিনটি। সবাই ভাল থাকুন, সুস্থ থাকুন।'


নিজের বাড়ির কালী প্রতিমার ছবির পাশাপাশি আলোর মালায় সাজানো নবান্নের একটি ছবিও পোস্ট করেছেন মুখ্যমন্ত্রী। দীপাবলি উপলক্ষে নীল সাদা আলো দিয়ে সাজানো নবান্নে ছবিটি শনিবার নিজেই ক্যামেরাবন্দি করেন মুখ্যমন্ত্রী।