Asianet News BanglaAsianet News Bangla

জমি দখল করতে গিয়ে কাকার হাতেই খুন ভাইপো, গুরুতর জখম আরও ৪

সম্পত্তি নিয়ে বিবাদের জেরে ভাইপোকে কুপিয়ে খুন করার অভিযোগ উঠল কাকার বিরুদ্ধে। এই ঘটনায় জখম হয়েছেন অনেকেই। ঘটনাটি মুর্শিদাবাদের বরাহগাছি এলাকার।

man allegedly killed nephew over land dispute in Murshidabad bmm
Author
Kolkata, First Published Dec 27, 2021, 1:35 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

সম্পত্তি (Property) নিয়ে বিবাদ নতুন কোনও বিষয় নয়। আর এবার সেই একই ঘটনা ঘটল মুর্শিদাবাদে (Murshidabad)। কয়েক ছটাক জমি (Land) কেনা নিয়ে কাকা ভাইপোর মধ্যে বিবাদ হয়। আর তার জেরেই ভাইপোকে (Nephew) কুপিয়ে খুন (Murder) করার অভিযোগ উঠল কাকার (Uncle) বিরুদ্ধে। এই ঘটনায় জখম (Injured) হয়েছেন অনেকেই। ঘটনাটি মুর্শিদাবাদের বরাহগাছি এলাকার। আর এই ঘটনার খবর প্রকাশ পেতেই উত্তেজনা ছড়িয়ে পড়েছে এলাকায়। 

মৃতের নাম সামশের শেখ(৩১)। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছে দেহ উদ্ধার করে পুলিশ (Police)। এরপর ময়নাতদন্তের (Post Mortem) জন্য দেহ মহকুমা হাসপাতালে পাঠানো হয়। এই ঘটনার জেরে আরও চার জন জখম হয়েছেন বলে জানা গিয়েছে। স্থানীয় বাসিন্দারাই তাঁদের উদ্ধার করে  হাসপাতালে ভর্তি করেন। জখমদের মধ্যে একজনের অবস্থা আশঙ্কাজনক বলে হাসপাতাল সূত্রে জানা গিয়েছে। এখনও পর্যন্ত ওই হাসপাতালেই চিকিৎসাধীন রয়েছেন জখমরা। 

ঠিক কী হয়েছিল ?
সম্পত্তির দখল নিয়ে গণ্ডগোলের সূত্রপাত। কিছুদিন আগে আসরাফুল শেখ এক আত্মীয়ের কাছ থেকে কয়েক কাঠা জমি কেনেন। সেই জমির দখল নিতে গেলে গণ্ডগোলের সূত্রপাত হয়। আসরাফুলের সঙ্গে তাঁর দাদা গিয়াসুদ্দিন ও দুই ভাইপো সামশের ও এজাজুলের প্রথমে বচসা বাধে। অভিযোগ, সেই সময় আচমকা আসরাফুল কোমর থেকে ধারাল অস্ত্র বের করে দাদা ও ভাইপোর উপর চড়াও হন। তাঁদের এলোপাথাড়ি কোপাতে থাকেন বলে অভিযোগ। এদিকে সেই অস্ত্রের আঘাতে ঘটনাস্থলেই লুটিয়ে পড়েন সামশের। পাল্টা আসরাফুলকেও বেধড়ক মারধর করা হয় বলে তাঁর পরিবারের তরফে অভিযোগ করা হয়েছে। 

আরও পড়ুন- ৫ দিন পরও অধরা, ঘুম পাড়ানি গুলি করে বাঘ ধরার প্রস্তুতি শুরু কুলতলিতে

এরপর স্থানীয় বাসিন্দারা ঘটনাটি দেখতে পেয়ে গুরুতর জখম অবস্থায় সামশেরকে উদ্ধার করে অনুপনগর হাসপাতালে নিয়ে যান। সেখানে তাঁকে মৃত বলে ঘোষণা করেন চিকিৎসক। বাকি যাঁরা এই ঘটনায় জখম হয়েছেন তাঁদের উদ্ধার করে জঙ্গিপুর মহকুমা হাসপাতালে পাঠানো হয়েছে। বছর ৫২-এর গিয়াসুদ্দিন শেখ মারাত্মক জখম হন। তাঁর পেটে ধারাল অস্ত্র দিয়ে একাধিকবার হামলা চালানো হয়েছে। এজাজুলকেও একাধিক ধারাল অস্ত্রের কোপ দেওয়া হয়েছে বলে অভিযোগ। 

মৃতের আরও এক কাকা শেখ আলি হোসেন বলেন, "জমির দখল নিয়ে গত কয়েকদিন ধরে ওদের গণ্ডগোল চলছিল। এদিনও বচসা বাধলে আসরাফুল আচমকা চাকু দিয়ে দাদা ও দুই ভাইপোকে কোপায়। এক ভাইপো মারা গিয়েছে।" আসরাফুলের স্ত্রী জুলি বিবি বলেন, "আমার স্বামী জমি দেয়নি বলে ওরা মেরে হাত-পা ভেঙে দিয়েছে। ঝামেলার সময় আমি বাড়ি থেকে ভয়ে পালিয়ে গিয়েছিলাম।" পুলিশের তরফে জানানো হয়েছে,  জখমরা হাসপাতালে ভর্তি আছে। তাদের উপর নজর রাখা হচ্ছে। সামশেরে স্ত্রী সানজিরা বিবি থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন। তাদের খোঁজে তল্লাশি শুরু হয়েছে। যদিও অভিযুক্তরা সবাই পলাতক।

Follow Us:
Download App:
  • android
  • ios