বাংলাদেশ সীমান্তে উত্তোরতর বৃদ্ধি পাচ্ছে গরু পাচার চক্র। সীমান্তরক্ষী বাহিনী বারবার আটকানোর চেষ্টা করলেও কিছুতেই থামছে না। উল্টে দিনে দিনে উপদ্রুপ বাড়ছে বাংলাদেশ সীমান্তবর্তী জেলাগুলিতে। মুর্শিদবাদে বিএসএফের নজর এড়িয়ে গরু পাচারের নজির কম নয়। বহুবার সীমান্তরক্ষী বাহিনীর নজরে পড়ে গ্রেফতার হয়েছে পাচারকারীরা। এবার কাঁটাতার টপকে গরু পাচারের চেষ্টা করতে গিয়ে বিএসএফের গুলিতে মৃত্যু হল এক গরু পাচারকারীর।

আরও পড়ুন-শুভেন্দুকে নিয়ে 'আশাবাদী' বিজেপি, 'আশায় মরে চাষা', কটাক্ষ তৃণমূলের

জানাগেছে, বাংলাদেশ সীমান্তে কাঁটাতার টপকে  গরু পাচারের চেষ্টা করছিল এক পাচারকারী। কাঁটাতার টপকে এপার বাংলা থেকে ওপার বাংলায় চলে যায়। সীমান্তরক্ষী বাহিনীর নজরে এলে তাঁকে এপারে ফেরার সতর্কবার্তা দেয়। কিন্তু কোনও কিছু তোয়াক্কা না করেই পালানোর চেষ্টা করে সে। এই পরিস্থিতিতে সীমান্তে গরু পাচার রুখতে পাচারকারীকে লক্ষ্য করে গুলি করে বিএসএফ। 

আরও পড়ুন-আমপান দুর্নীতি মামলায় চাপে রাজ্য, অডিটের দায়িত্ব কেন্দ্রীয় সংস্থা CAG-কে দিল হাইকোর্ট

বুধবার ঘটনাটি ঘটেছে মুর্শিদাবাদের রানীনগরে বাংলাদেশ সীমান্তে। বিএসএফের গুলিতে নিহত গরু পাচারকারী বছর চয়ত্রিশের হাবিবুর শেখ। এই ঘটনার জেরে চাঞ্চল্য ছড়ায় রানীনগরের দিঘিরপাড়া এলাকায়। বিএসএফের গুলিতেই ওই গরু পাচারকারীর মৃত্যু হয়েছে বলে জানান গ্রামবাসীদের। মৃতের দেহ ময়নাতদন্তের জন্য মুর্শিদাবাদ মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।