নেতাজির জন্মজয়ন্তী উপলক্ষে বৃহস্পতিবার ম্যারাথন দৌড়ের আয়োজন করেছিল দুর্গাপুর - ফরিদপুর ব্লক পঞ্চায়েত সমিতি। এলাকার প্রায় ২৪ জন প্রতিযোগী এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করেন। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন দুর্গাপুর- ফরিদপুর পঞ্চায়েত সমিতির সভাপতি, বিডিও এবং জেলা পরিষদের কর্মাধ্যক্ষ সহ বিশিষ্ট ব্যক্তিগণ।প্রতিযোগিতায় বিজয়ী হন এলাকার বাসিন্দা বিদ্যুৎ বাগদি।

ম্যারাথন দৌড়ের বিজয়ীর হাতে উপহার স্বরুপ তুলে দেওয়া হয় সবুজ সাথীর সাইকেল। এই নিয়ে সমালোচনা শুরু হতেই ব্লক প্রশাসন বিজয়ীর কাছ থেকে সবুজ সাথীর সাইকেল ফিরিয়ে নিয়ে একটি নতুন সাইকেল কিনে দেয়। কিন্তু ততক্ষণে খবর ছড়িয়ে যা চারিদিকে। বিডিও মৃণালকান্তি বাগচি বলেন, উপহারের সাইকেলের সাথে ভুলবশত সবুজ সাথীর সাইকেলের পরিবর্তন হয়ে গিয়েছিল। বিষয়টি নজরে আসতেই সাইকেলটি পরিবর্তন করে দেওয়া হয়।

অতীতেও সবুজ সাথীর সাইকেল বিতরণ নিয়ে প্রচুর বিতর্ক তৈরি হয়েছে। রাজ্য সরকারের এই সাইকেল বিতরণ নিয়ে বিতর্কে জড়িয়েছে স্কুলের কর্তারাও। অনেক জায়গায় শিক্ষকদের বিরুদ্ধে সাইকেল বিলিতে অনিয়মের অভিযোগ উঠেছে। কোনও কোনও স্কুলে শিক্ষকরা কমিশনরে বিনিময়ে সাইকেল বিলি করেছেন বলে অভিযোগ উঠেছে।