রাজ্যের কোভিড হাসপাতালে মোটা মাইনের চাকরির সুবর্ণ সুযোগ। কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি জারি করল কালিম্পং স্বাস্থ্য় এবং পরিবার কল্যান সমিতি। আগ্রহী পরীক্ষার্থী কোনও লিখিত পরীক্ষা দিতে হবে না। শুধুমাত্র ইন্টারভিউ এর মাধ্যমেই কর্মী নিয়োগ করা হবে।

আরও পড়ুন, করোনা আবহে সামান্য স্বস্তি, রাজ্য়ে সামান্য কমল দৈনিক আক্রান্তের সংখ্যা, সংক্রমণে এখনও শীর্ষে কলকাতা

 

 

বেতন ২০ হাজার টাকা


 মেডিক্যাল টেকনোলজিস্ট (ক্রিটিক্যাল কেয়ার ইউনিট) হওয়ার জন্য এই পদের শিক্ষাগত যোগ্যতা পার্থীকে অবশ্যই ফিজিক্স, কেমেস্ট্রি, বায়োলজি-সহ উচ্চ মাধ্যমিক পাশ করতে হবে। ক্রিটিক্যাল কেয়ার টেকনোলজিতে ২ বছরের ডিপ্লোমা অথবা ক্রিটিক্যাল কেয়ার টেকনোলজিতে ব্য়াচেলর ডিগ্রি থাকতে হবে। বয়েস সীমা ১ জানুয়ারি ২০২০ এর নিরিখে নুন্যতম ২১ থেকে ৩৯ বছর বয়সিরা এই ইন্টারভিউতে অংশ নিতে পারবেন। এই চাকরিতে মাসিক বেতন ২০ হাজার টাকা। 

 

আরও পড়ুন, শহর-শহরতলির তাপমাত্রা নামল স্বাভাবিকের ৩ ডিগ্রি নীচে, দেশজুড়ে শৈত্যপ্রবাহের সতর্কতা

 

পার্থীদের অবশ্যই পশ্চিমবঙ্গের বাসিন্দা হতে হবে


অপরদিকে ল্য়াব টেকনিশিয়ান পদের শিক্ষাগত যোগ্যতা উচ্চ মাধ্যমিক পাশ পড়ুয়াদের ক্ষেত্রে মেডিক্যাল ল্যাব টেকনোলজিতে ব্যাচেলর ডিগ্রি  অথবা ডিপ্লোমা কোর্স করা প্রয়োজন। উচ্চ মাধ্যমিক পাশ পড়ুয়াদের ক্ষেত্রে মেডিক্যাল ল্যাব টেকনোলজিতে ব্যাচেলর ডিগ্রি অথবা ডিপ্লোমা কোর্স করা প্রয়োজন। মাইক্রোবায়োলজি বা বায়ো টেকনোলজিতে বিএসসি অথবা এমএসসি করা যাঁদের ভাইরোলজি ল্যাব আরটি পিসিআৎ অথবা পিসিআর মেশিনে কাজের অভিজ্ঞতা রয়েছে তাঁরা ইন্টারভিউতে অংশ নিতে পারেন। মাসিক বেতন ১৭ হাজার ২২০ টাকা। উল্লেখ্য, এই শূন্য পদে কাজ হলে পার্থীদের অবশ্যই পশ্চিমবঙ্গের বাসিন্দা হতে হবে।