করোনা আবহের মধ্যে সামান্য স্বস্তি বাংলায়। দৈনিক সংক্রমণের নিরিখে সামান্য কমল। অন্যদিকে, রাজ্যের অন্যান্য জায়গার তুলনায় দৈনিক সংক্রমণ বৃদ্ধিতে এখনও শীর্ষে রয়েছে কলকাতা। শনিবার রাত পর্যন্ত রাজ্যে নতুন করে করোনা আক্রান্তের সংখ্য়া ৩ হাজার ৯২৮ জন। এদিন পর্যন্ত নতুন করে করোনা আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৫৮ জনের। এখনও পর্যন্ত এ রাজ্যে করোনায় মৃতের সংখ্যা ৭ হাজার ২৩৫ জন।

আরও পড়ুন-পুজোর পরও দুর্গাপুজো, করণদিঘির সোনামতি কুম্ভরানির দুর্গাপুজো নমোনমো করেই পালন হল এবছর

অন্যদিকে, করোনা আবহের মধ্যে সামান্য স্বস্তি দিয়ে রাজ্যে বেড়েছে সংস্থতার হার। সুস্থ হয়ে বাড়ি ফেরার সংখ্যাটাও নেহাতই কম নয়। সুস্থতার হার বেড়ে দাঁড়িয়েছে ৮৯.৪৬ শতাংশ। পশ্চিমবঙ্গে এখনও পর্যন্ত মোট কোভিড পজিটিভ আক্রান্তের সংখ্যা ৪ লক্ষ ১ হাজার ৩৯৪ জন। ৭ নভেম্বর সকাল ৯টা পর্যন্ত নতুন করোনা পরীক্ষা হয়েছে ৪৫ হাজার ২২৭ জনের। এখনও পর্যন্ত রাজ্যে মোট কোভিড পরীক্ষা করা হয়েছে ৪৮ লক্ষ ২৪ হাজার ৩২৭ জন। 

আরও পড়ুন-লকডাউনের সময় থেকে বন্ধ ছিল, ৮ মাস পর কালীপুজোর আগে খুলছে পুরুলিয়া বিজ্ঞান কেন্দ্র

দৈনিক সংক্রমণের নিরিখে সবচেয়ে বেশি উদ্বেগ বাড়িয়েছে কলকাতা ও উত্তর ২৪ পরগনা। ৭ নভেম্বর সকাল ৯টা পর্যন্ত কলকাতায় নতুন করে আক্রান্ত হয়েছে ১৮৪ জন। অন্যদিকে, উত্তর ২৪ পরগনা জেলার সংখ্যা প্রায় একই। এদিন এই জেলায় নতুন করে আক্রান্ত হয়েছেন ১৮৪ জন। মৃত্যু হয়েছে ১৫ জনের। কলকাতায় একদিনে মৃতের সংখ্যা প্রায় ২০ জন।