রাজ্য সরকার করোনা ভাইরাস ঠেকাতে আগেই ঘোষণা করেছিল ছাত্র-ছাত্রীদের জন্য  মিড ডে মিলের খাবার পৌঁছে দেবে বাড়িতে। মিড-ডে-মিল পৌঁছে দেবে সেই কাজ শুরু হল আজ সোমবার সকাল থেকে।অভিভাবক অভিভাবিকা স্কুল চত্বরে এসে ব্যাগে করে এক সপ্তার জন্য মিড ডে মিলের বরাদ্দ খাবার নেয়ার কাজ শুরু করল।

আরও পড়ুন, করোনা রুখতে লকডাউন শহর, আইন ভাঙলে হতে ২ বছরের জেলও

করোনা মোকাবিলায় বাড়ি  মিড-ডে-মিল পেল পড়ুয়ারা। বসিরহাট মহাকুমার হাসনাবাদ থানার আশারিয়া প্রাইমারি স্কুলে সেই ছবি দেখা গেল। সকাল থেকে ছাত্র প্রতি দু কেজি করে চাল দু কেজি করে আলু দেওয়ার কাজ শুরু করলো স্কুল কর্তৃপক্ষ। অভিভাবক অভিভাবিকা স্কুল চত্বরে এসে ব্যাগে করে এক সপ্তার জন্য মিড ডে মিলের বরাদ্দ খাবার নেয়ার কাজ শুরু করল। যেভাবে রাজ্য সরকার গতকাল রবিবার রাজ্যজুড়ে লকডাউন করার ঘোষণা করে জারি করেছে সরকার। সেই নির্দেশ মত আজ থেকে শুরু হল মিড ডে মিলের খাবার দেওয়ার কর্মসূচি। 

করোনা রুখতে বড়সড় উদ্য়োগ, এনআরএসে গড়া হচ্ছে ৩০০ জনের চিকিৎসার পরিকাঠামো


উল্লেখ্য়,  কেন্দ্রীয় স্বাস্থ্য় মন্ত্রক থেকে ইতিমধ্য়েই রাজ্য় এবং সংস্থাকে আগাম করোনা ভাইরাস নিয়ে আগাম সতর্কতা নির্দেশ দিয়েছিল। স্টেডিয়াম, থিয়েটার, সিনেমা হল সহ সব জায়গাতেই কোনওরকম জমায়েতের বিরুদ্ধে নিষেধাজ্ঞা জারি করা হয়েছিল। এবার তা পুরোপুরি লকডাউন।  এই মুহূর্তে বিশ্বের প্রায় ১৪১ টি দেশে কামড় বসিয়েছে প্রাণঘাতী ভাইরাস করোনা। এক লক্ষ পচিশহাজারেরও বেশি মানুষ এই ভাইরাসে আক্রান্ত। চিনে মৃতের সংখ্যা সাড়ে তিনহাজার ছাড়িয়েছে। ভারতেও আক্রান্তের সংখ্যা ক্রমশ বেড়ে চলেছে। এদিকে রাজ্য়ে এই মুহূর্তে করোনা আক্রান্তের সংখ্য়া বেড়ে ৭ হয়েছে। এবং সোমবারই রাজ্য়ে প্রথম করোনা আক্রান্ত পৌঢ়ের মৃত্য়ু হল। তাই করোনা রুখতে কার্যত সবদিকেই তৎপর রাজ্য় সরকার।

করোনা মোকাবিলায় রক্ষা করুন নিজেকে, মেনে চলুন 'হু' এর পরামর্শ

শরীরে কীভাবে থাবা বসায় করোনা, জানালেন বিশেষজ্ঞরা

কী করে করোনার হাত থেকে রক্ষা করবেন আপনার বাড়ির বয়স্ক সদস্যদের, রইল তারই টিপস