লকডাউন উপেক্ষা করে বেরিয়ে পড়েছিলেন সকলেই। কিন্তু গন্তব্য যে বহুদূর! হেঁটে বাড়ি ফিরতে গিয়ে ক্লান্তিতে মাঝ রাস্তায় লুটিয়ে পড়লেন এক পরিয়াযী শ্রমিকরা। শেষপর্যন্ত পুলিশ গিয়ে তাঁদের উদ্ধার করে। ঘটনাটি ঘটেছে হুগলির গুপ্তিপাড়ায়।

আরও পড়ুন: রপ্ত করে ফেলেছেন আদিবাসীদের ভাষা, করোনা যুদ্ধে দুই শিক্ষকই ভরসা প্রশাসনের

এ রাজ্যে বিভিন্ন প্রান্তে তো বটেই, ভিন রাজ্যেও কাজ করতে গিয়ে আটকে পড়েছেন অনেকেই।  লকডাউনের জেরে সবচেয়ে বেশি বিপাকে পড়েছেন পরিযায়ী শ্রমিকরা। মুর্শিদাবাদের সালার থেকে জনা কুড়ি শ্রমিক কাজ করতে এসেছিলেন হুগলির শেওড়াফুলিতে। ইঁটভাটায় কাজ করছিলেন তাঁরা। লকডাউনের প্রথম ২১ দিন কোনওমতে কাটিয়ে দিয়েছিলেন সকলেই।  কাজকর্ম বন্ধ, হাতে বিশেষ টাকা-পয়সাও নেই। এবার তো আর বাড়ি না ফিরলেই নয়! লকডাউনের সময়সীমা বাড়ার পর পায়ে হেঁটে মুর্শিদাবাদে ফিরে যাওয়ার সিদ্ধান্ত নেন শ্রমিকরা। রওনা দেন সোমবার রাতে। আর তাতেই ঘটে বিপত্তি।



আরও পড়ুন: অত্যাধুনিক স্যানিটাইজার মেশিনে জীবাণুমুক্ত হবে শরীর, নয়া আবিষ্কার রায়গঞ্জের যুবকের

আরও পড়ুন: লকডাউনে মিষ্টির দোকানকে ছাড়,পয়লা বৈশাখে দই খেয়ে অসুস্থ হয়ে পড়লেন ছ'জন

জানা গিয়েছে, শেওড়াফুলি থেকে জিটি রোড ধরে গুপ্তিপাড়া পর্যন্ত আসার পর ক্লান্তিতে রাস্তায় লুটিয়ে পড়েন শ্রমিকরা। ঘটনাটি নজরে পড়ে যায় কর্তব্যরত পুলিশকর্মীদের। জিআরপি সাহায্যে তাঁদের উদ্ধার করে নিয়ে যাওয়া হয় গুপ্তিপাড়া স্টেশনে। থাকা-খাওয়ারও ব্যবস্থা করা হয়।