বিধানসভার বিরোধী দলনেতা তথা কংগ্রেসের বর্ষীয়ান বিধায়ক আব্দুল মান্নান। তৃণমূলের কট্টর সমালোচক মান্নান এর ভাই মুজিবর রহমান হঠাৎ করে তৃণমূলে যোগ দিলেন।  অপরদিকে বিধানসভার বিরোধী দলনেতা তথা কংগ্রেসের বর্ষীয়ান বিধায়ক আব্দুল মান্নান, তার ভাই মুজিবর রহমানের  তৃণমূলে যোগ দেওয়া নিয়ে কটাক্ষ করতে ছাড়লেন না।

আরও পড়ুন, সকাল থেকেই মেঘলা আকাশ শহরে, যে কোনও মুহুর্তে ঝেঁপে আসতে পারে বৃষ্টি


সূত্রের খবর,  এদিন  শ্রীরামপুরের তৃণমূল সাংসদ কল্যাণ বন্দোপাধ্যায়ের বাড়ি গিয়ে তৃনমূলে যোগ দেওয়ার আবেদন করেন মুজিব ও তাঁর স্ত্রী রেশমী খাতুন। কল্যাণ বন্দোপাধ্যায় তাঁদের তৃণমূলে স্বাগত জানিয়ে বলেন,'মমতা বন্দোপাধ্যায় ছাড়া,  তৃণমূল ছাড়া পশ্চিমবঙ্গের উন্নয়ন সম্ভব নয় এটা বুঝছেন অনেকে। যোগদান তো দলকে সবসময়ই  শক্তিশালী করে। আর রাজ্যের বিরোধী দলনেতার ভাই যখন তখন এটা প্রমাণ করে কংগ্রেস কিছু করে না। কংগ্রেস সিপিএম এর হাত ধরায় অনেক কংগ্রেস তৃণমূলে যোগ দেবে এই তো শুরু।'

আরও পড়ুন, রায়গঞ্জে শুরু হয়েছে প্রকৃতি পাঠ শিবির, বাবা-মা ছাড়াই জঙ্গলে রাত কাটাবে শিশুরা

তৃণমূলে যোগ দিয়ে মুজিব ও রেশমী জানান,'তৃণমূলে কাজ করার ইচ্ছা ছিল অনেকদিন। তাই কল্যাণ দার কাছে জানিয়েছিলাম। দাদা আব্দুল মান্নান কংগ্রেস নেতা এবং রাজ্যের বিরোধী দলনেতা তাতে কোনো অসুবিধা হবে না,কারন অনেক পরিবার আছে যেখানে সদস্যরা বিভিন্ন দল করেন। রাজনীতিটা ব্যাক্তিগত।' চাঁপদানীর বিধায়ক মান্নান সাহেব জানান,'মুজিব আমার ভাই এটা ঠিকই কিন্তু ও আমার সঙ্গে থাকে না, শ্রীরামপুরে ফ্ল্যাট নিয়ে থাকে। কোনওদিন কংগ্রেস দলটাই করেনি।'  অপরদিকে বিধানসভার বিরোধী দলনেতা তথা কংগ্রেসের বর্ষীয়ান বিধায়ক আব্দুল মান্নান, তার ভাই মুজিবর রহমানের  তৃণমূলে যোগ দেওয়া কটাক্ষ করতে ছাড়লেন না। তিনি আরও বললেন, 'দুধের স্বাধ ঘোলে মেটানো'-র জন্য়ই শাসকদলে যোগ দিয়েছেন মুজিবর।

আরও পড়ুন, বেতন বৃদ্ধির কথা ঘোষণা করল বিদ্যুৎ দপ্তর, নয়া বেতনক্রমের আওতায় অবসরপ্রাপ্তরাও