Asianet News BanglaAsianet News Bangla

সংখ্যাগরিষ্ঠ সদস্যের অনাস্থা প্রস্তাব, পদ থেকে সরানো হল শুভেন্দু অধিকারীকে

পদ থেকে সরতে হল শুভেন্দু অধিকারীকে। বৃহস্পতিবার পরিচালন বোর্ডের বেশিরভাগ সদস্যদের উপস্থিতিতে এই অনাস্থা পাস হয়েছে।

No confidence motion of majority members, Shuvendu Adhikari was removed from Chairman post  bpsb
Author
Kolkata, First Published Sep 16, 2021, 4:11 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

পদ থেকে সরতে হল শুভেন্দু অধিকারীকে (Shuvendu Adhikari)। পূর্ব মেদিনীপুরের কাঁথির পরে এবার পশ্চিম মেদিনীপুরের (West Midnapur) বিদ্যাসাগর সেন্ট্রাল কো-অপারেটিভ ব্যাঙ্কের চেয়ারম্যান পদ (Chairman post) থেকে শুভেন্দু অধিকারীকে সরিয়ে দেওয়া হল। বৃহস্পতিবার পরিচালন বোর্ডের বেশিরভাগ সদস্যদের উপস্থিতিতে এই অনাস্থা পাস হয়েছে। ব্যাঙ্কের সদস্যদের এই সিদ্ধান্তকে স্বাগত জানিয়ে ফুল দিয়ে তাদের সংবর্ধনা দেয় তৃণমূল নেতৃত্ব। 

মেদিনীপুর শহরের বিদ্যাসাগর সেন্ট্রাল কো-অপারেটিভ ব্যাঙ্কের বোর্ড গঠন করা হয়েছিল ২০১৯ সালের ফেব্রুয়ারি মাসে। বোর্ডের চেয়ারম্যান করা হয়েছিল শুভেন্দু অধিকারীকে। তৃণমূলের থাকাকালীন শুভেন্দু অধিকারী ব্যাঙ্কে নিজের দায়িত্ব সামাল দিতে মাঝেমধ্যেই হাজির হতেন। বিজেপিতে যোগদান করার পরে আর মেদিনীপুর শহরে পা রাখার পরিস্থিতি হারিয়ে ফেলেন তিনি। এরপর সেখানে কখনোই আর উপস্থিত হতে পারেননি পরিচালন বোর্ডের কাজকর্ম পরিচালনার জন্য। 

No confidence motion of majority members, Shuvendu Adhikari was removed from Chairman post  bpsb

এই পরিস্থিতিতে গত এক সপ্তাহ আগে চেয়ারম্যান পদে অনাস্থা আনেন ব্যাঙ্কের পরিচালন বোর্ডের ছয় জন সদস্য। সেইমতো সচিব তলবি সভার আহ্বান করেন ১৬ সেপ্টেম্বর। যেখানে শুভেন্দু অধিকারী সহ সমস্ত সদস্যকে নোটিশ করা হয়েছিল। কিন্তু বৃহস্পতিবার এই সভাতে সমস্ত সদস্য উপস্থিত হলেও শুভেন্দু অধিকারী উপস্থিত হননি। নির্ধারিত সময়ের আধঘন্টা পর পর্যন্ত অপেক্ষা করে সভার কাজ শুরু হয়। সেখানেই বোর্ডের ভোটাধিকার থাকা এমন ১৪ জন সদস্য অনাস্থা প্রস্তাবে সম্মতি প্রদান করেন। এই প্রস্তাব পাস হতেই শুভেন্দু অধিকারীকে ব্যাঙ্কের চেয়ারম্যান পদ থেকে সরানো হয়। 

অন্তর্বর্তীকালীন চেয়ারম্যান হিসেবে দায়িত্ব দেওয়া হয় ব্যাঙ্কের অন্যতম সদস্য সন্দীপ ঘোষকে। সন্দীপবাবু জানান-" দীর্ঘদিন ধরে উনি ব্যাঙ্কে হাজির হচ্ছিলেন না। কাজ পরিচালনা করতে সমস্যা হচ্ছিল। তাই ওনাকে চেয়ারম্যান পদ থেকে সরানো হয়েছে। তবে বোর্ডের সদস্য এখনও রয়েছেন তিনি। 

SCO Summit 2021: ইমরান খানের সামনেই পাকিস্তানের কফিনে পেরেক পুঁততে তৈরি নরেন্দ্র মোদী

ভারতে রয়েছে পাকিস্তান নামের একটি গ্রাম, বাসিন্দারা সবাই হিন্দু, জানতেন কি

সারা দেশের রুপি, অথচ বাংলায় ভারতীয় মুদ্রার নাম টাকা, জানেন কেন এই নামকরণ

শুভেন্দু অধিকারীকে চেয়ারম্যান পদ থেকে সরানো হয়েছে-পরিচালন বোর্ডের এই সিদ্ধান্তকে স্বাগত জানিয়ে বোর্ডের সমস্ত সদস্যকে ফুল দিয়ে সংবর্ধনা জানান তৃণমূলের জেলা নেতা তথা বিধায়ক অজিত মাইতি। ব্যাঙ্কে গিয়ে সকলকেই অভ্যর্থনা জানান সিদ্ধান্তের জন্য। অজিত মাইতি বলেন-" তৃণমূলের দলে থেকে নিজের উত্থান কাজে লাগিয়ে স্বার্থসিদ্ধির জন্য বিজেপিতে যোগ দিয়েছিলেন। যিনি মুখ্যমন্ত্রীকে প্রতিমুহূর্তে অপমান করছেন। এই ধরনের লোককে ব্যাঙ্ক থেকে সরিয়ে যে সিদ্ধান্ত নেওয়া হয়েছে, তা একশো শতাংশ সঠিক।"

এদিনের অনাস্থা প্রস্তাব পাস হতেই নিয়ম অনুসারে রেজোলিউশন করে বিভাগীয় দপ্তরে পাঠায় পরিচালন বোর্ড।

Follow Us:
Download App:
  • android
  • ios