Asianet News Bangla

সোমবার থেকে বাড়ছে স্টাফ স্পেশাল মেট্রো, আপ ও ডাউনে ১৫ মিনিট অন্তর ট্রেন

  • স্টাফ স্পেশাল ট্রেনের সংখ্যা বাড়াল মেট্রো রেল কর্তৃপক্ষ
  • সোমবার থেকে এই ট্রেনের সংখ্যা বাড়ানো হবে
  • আপ ও ডাউন মিলিয়ে দিনে ৪০টি করে মেট্রো চলবে
  • রবিবার মেট্রো পরিষেবা সম্পূর্ণ বন্ধ থাকবে
number of Staff Special Metro increasing from Monday train will come 15 minute intervals bmm
Author
Kolkata, First Published Jun 18, 2021, 8:32 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

যাত্রী সংখ্যা বাড়তে থাকায় স্টাফ স্পেশাল ট্রেনের সংখ্যা আরও বাড়াল মেট্রো রেল কর্তৃপক্ষ। সোমবার থেকে এই ট্রেনের সংখ্যা বাড়ানো হবে। আপ ও ডাউন মিলিয়ে দিনে ৪০টি করে মেট্রো চলবে। শুক্রবার বিজ্ঞপ্তি দিয়ে মেট্রো রেল কর্তৃপক্ষের তরফে একথা জানানো হয়েছে। সকাল ৯টা থেকে ১১টা এবং বিকেল ৩টে ৪৫ থেকে সন্ধে ৬টা পর্যন্ত ১৫ মিনিট অন্তর দু'দিকেই ট্রেন পাওয়া যাবে। তবে জরুরি পরিষেবার সঙ্গে যুক্ত কর্মীরাই আপাতত এই ট্রেনে উঠতে পারবেন।

আরও পড়ুন- দীর্ঘ ১৫ বছর পর কাটল জট, ফের শুরু ডালখোলা বাইপাসের উড়ালপুলের কাজ

করোনা সংক্রমণ ঠেকাতে রাজ্যে জারি রয়েছে বিধিনিষেধ। যদিও ১৬ জুন থেকে সেই বিধিনিষেধে কিছুটা ছাড় ঘোষণা করেছে রাজ্য সরকার। বুধবার থেকে এই ট্রেন চালানো শুরু করেছে মেট্রো কর্তৃপক্ষ। মূলত নিজেদের কর্মী ও জরুরি পরিষেবার সঙ্গে যুক্ত কর্মীদের সুবিধার জন্য এ ট্রেন চালানো শুরু হয়। প্রথমে সকাল ও বিকেল মিলিয়ে মোট ছয় জোড়া ট্রেন চালানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছিল। কিন্তু, যাত্রী সংখ্যা বাড়তে থাকায় ট্রেনের সংখ্যা বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছেন মেট্রো রেল।

সেই ট্রেনের সংখ্যাই এ বার বাড়িয়ে দৈনিক ৪০টি করা হল। এর মধ্যে ২০টি চলবে আপ লাইনে ও ২০ টি ডাউন লাইনে চলবে। দক্ষিণেশ্বর এবং কবি সুভাষের মধ্যে সোম থেকে শনি ১৫ মিনিট অন্তর ট্রেন পাওয়া যাবে। তবে রবিবার মেট্রো পরিষেবা সম্পূর্ণ বন্ধ থাকবে বলে জানানো হয়েছে।

আরও পড়ুন- ঘূর্ণাবর্তের জের, আজ থেকে টানা ৩ দিন অতি ভারী বৃষ্টির পূর্বাভাস রাজ্যে

মেট্রোর তরফে বিবৃতি দিয়ে বলা হয়েছে, স্বাস্থ্য পরিষেবা, পশু চিকিৎসা, আইন-শৃঙ্খলা, আদালত, সরকারি-বেসরকারি হোম, পুলিশ, ব্যাঙ্ক, সংশোধনাগার, বিদ্যুৎ, পানীয় জল, টেলিকম, ইন্টারনেট, দমকল, নিকাশী, বিপর্যয় মোকাবিলা, সামাজিক সুরক্ষা, সাফাই, খাদ্য ও পানীয়, বিমা, সংবাদমাধ্যম এবং শেষকৃত্য পরিষেবার সঙ্গে যুক্ত সব কর্মীরাই এই ট্রেনে চাপতে পারবেন। তবে সঙ্গে পরিচয়পত্র রাখতে হবে। টোকেন নয়, স্মার্টকার্ড ব্যবহার করে মেট্রোয় উঠতে পারবেন। এছাড়া, ট্রেনের মধ্যে যাতে সামাজিক দূরত্ব বজায় রাখা হয় সেদিকে খেয়াল রাখতে হবে। তার সঙ্গে করোনাবিধিও মেনে চলতে হবে যাত্রীদের। 

Follow Us:
Download App:
  • android
  • ios