কখনও বেআইনি অস্ত্র উদ্ধার, তো কখনও আবার রাজনৈতিক সংঘর্ষ। ভোটের মুখে আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ে কি উদ্বেগ বাড়ছে প্রশাসনের অন্দরে। দক্ষিণ ২৪ পরগণার বারুইপুরের পুলিশ প্রশাসনের ফের রদবদল ঘটল। ভাঙড়, জীবনতলা-সহ একাধিক থানার দায়িত্বপ্রাপ্ত ওসি-দের বদলি করে দিল নবান্ন। 

আরও পড়ুন: ফের মুর্শিদাবাদ থেকে ধৃত আল কায়দা জঙ্গি, মাদ্রাসায় শিক্ষকতার আড়ালেই চলত সন্ত্রাসবাদী কার্যকলাপ

শিয়রে বিধানসভা ভোট। মহালয়ার আগে রাজ্য পুলিশের উচ্চ পর্যায়ের রদবদল করেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেবার যে পুলিশ সুপারকে বদল করা হয়েছিল, তাঁদের মধ্যে বারুইপুর পুলিশ জেলার এসপি রশিদ মুনির খানও। কলকাতা পুলিশের সাউথ সুবাবার্ন ডিভিশনের ডিসি পদে নিযুক্ত হন তিনি। তার বদলের বারুইপুরের পুলিশ সুপারের দায়িত্ব পান কামনাশীষ সেন। সেই ঘটনার মাস খানেক মধ্যেই এবার সরানো হল জীবনতলা, ভাঙড়-সহ একাধিক থানার ওসিদেরও। সোমবার এসপি-এর দপ্তর থেকে বিজ্ঞপ্তি জারি করা হয়েছে।

আরও পড়ুন: দলের কর্মীর মৃত্যুর প্রতিবাদে বিজেপি-এর বনধে সচল কল্যাণী, গ্রেফতার ৬

উল্লেখ্য, বিধানসভা ভোটে মুখে বারুইপুর পুলিশ জেলার বিভিন্ন অঞ্চলে তল্লাশি অভিযানে কিন্তু অস্ত্র উদ্ধার হচ্ছে। মাস খানেক আগে ভাঙড়ে দুটি জায়গায় আলাদা অভিযান চালিয়ে বিপুল পরিমাণ অস্ত্র উদ্ধার করে পুলিশ। গ্রেফতার করা হয় তিনজনকে। দিন কয়েক আগে রাজনৈতিক সংঘর্ষে রণক্ষেত্রের চেহারা নেয় ক্যানিং। তার জেরেই কি পুলিশে রদবদল? জল্পনা তুঙ্গে প্রশাসনিক মহলে।