Asianet News BanglaAsianet News Bangla

'পার্থদা ওয়াশিং মেশিনে ঢুকলে গ্রেফতার হতেন না', বলে ২০ কোটি টাকার দায় ঝেড়ে ফেলল তৃণমূল

রাজ্যের মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় গ্রেফতার হওয়ার পরই সাংবাদিক সম্মেলনে বলে বিজেপি ও কেন্দ্রীয় সরকারের বিরুদ্ধে তোপ দাগল তৃণমূল কংগ্রেস। তৃণমূল কংগ্রেস নেতা অরুপ বিশ্বাস, ফিরহাদ হাকিম, কুণাল ঘোষ ও চন্দ্রিমা ভট্টাচার্য একসঙ্গে সাংবাদিক সম্মেলন করেন।

Partha Chatterjee wouldn't have been arrested if he had entered BJP's washing machine, says Firhad Hakim bsm
Author
Kolkata, First Published Jul 23, 2022, 8:05 PM IST

রাজ্যের মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় গ্রেফতার হওয়ার পরই সাংবাদিক সম্মেলনে বলে বিজেপি ও কেন্দ্রীয় সরকারের বিরুদ্ধে তোপ দাগল তৃণমূল কংগ্রেস। তৃণমূল কংগ্রেস নেতা অরুপ বিশ্বাস, ফিরহাদ হাকিম, কুণাল ঘোষ ও চন্দ্রিমা ভট্টাচার্য একসঙ্গে সাংবাদিক সম্মেলন করেন। সেখানেই  ফিরহাদ হাকিম অভিযোগ করেন, 'পার্থদা যদি বিজেপির ওয়াশিং মেশিনে ঢুকলে আর গ্রেফতার হত না।' তিনি আরও বলেন, দেশেরা বিচারব্যবস্থার প্রতি তৃণমূল কংগ্রেসের পূর্ণ আস্থা রয়েছে। তবে এই ঘটনায় যদি পার্থ চট্টোপাধ্যায় দোষী সাব্যস্ত হয় তাহলে দল কঠোর শাস্তি দেবে। তবে গোটা ঘটনা যদি ষড়যন্ত্র প্রমাণিত হয় তাহলে তার বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তোলা হবে। 

ফিরহাদ হাকিমের আরও অভিযোগ ইডির মত কেন্দ্রীয় সংস্থাগুলি চালাচ্ছে বিজেপি। অন্যদিকে কুণলা ঘোষ দাবি করেছেন দ্রুত তদন্ত করে আদালতের কাছে বিষয়টি পরিষ্কার করা হোক। পার্থ চট্টোপাধ্যায়ের ঘনিষ্ট হিসেবে পরিচিত অর্পিতা মুখোপাধ্যায়ের বাড়ি থেকে যে টাকা পাওয়া গেছে তার উৎস দ্রুত সামনে আসা প্রয়োজন বলেও জানিয়েছেন তিনি। পাশাপাশি কুণাল পরিষ্কার করে জনিয়েছেন এই টাকার সঙ্গে তৃণমূলের কোনও যোগাযোগ নেই। পাশাপাশি অর্পিতা মুখোপাধ্যায়ের সঙ্গে যে তৃণমূল কংগ্রেসের কোনও যোগাযোগ নেই তাও স্পষ্ট করে জানিয়েছেন  তৃণমূল কংগ্রেস নেতারা। 

পার্থ চট্টোপাধ্যায়ের গ্রেফতারির পর এটাই ছিল তৃণমূল কংগ্রেসের প্রথম সাংবাদিক সম্মেলন। যদিও শুক্রবার রাতেই কুণাল ঘোষ টুইট করেছিলেন বিষয়টি নিয়ে। তিনি বলেছিলেন, 'ইডি যে টাকা উদ্ধার করেছে, তার সঙ্গে তৃণমূলের কোনও সম্পর্ক নেই। এই তদন্তে যাদের নাম আসছে, এ সংক্রান্ত প্রশ্নের জবাব দেওয়ার দায়িত্ব তাঁদের বা তাঁদের আইনজীবীদের। কেন দলের নাম জড়িয়ে প্রচার চলছে, দল নজর রাখছে। যথাসময়ে বক্তব্য জানাবে।'  তিনি আগেই বলেছিলেন তাঁর দল কোনও রকম অন্যায়কে প্রশ্রয় দেয় না।  তবে বিষয়টি নিয়ে এখনও মুখ খোলেনননি দলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। পার্থ চট্টোপাধ্যায়ও তাঁর সঙ্গে যোগাযোগের চেষ্টা করেছিলেন বলে গ্রেফতারির পরে জানিয়েছিলেন। তিনি আরও জানিয়ে ছিলেন মমতার সঙ্গে যোগাযোগ করতে তিনি ব্যর্থ হয়েছেন। 
আরও পড়ুনঃ

পার্থ ঘনিষ্ট অর্পিতার সঙ্গে এক মঞ্চে মমতা, হিন্দি সিনেমার ডায়লগ লিখে ছবি শেয়ার শুভেন্দুর

বেলঘরিয়ার আবাসনে গেস্ট হাউস তৈরির চেষ্টা অর্পিতার, আসা-যাওয়া ছিল হেভিওয়েটদের

'আমার কথা শুনলে বিয়ে দিয়ে দিতাম', মেয়েকে নিয়ে আপেক্ষ অর্পিতার মায়ের

Follow Us:
Download App:
  • android
  • ios