বদলাচ্ছে না চিত্রটা। বার বার দেশের লাইফ লাইনের পরিষেবা নিয়ে উঠছে প্রশ্ন। এবার নিম্নমানের খাবার ও আরশোলার উপদ্রবের অভিযোগ শতাব্দী এক্সপ্রেসে। এই নিয়ে রেল কর্তৃপক্ষের বিরুদ্ধে চিঠি দিলেন যাত্রীরা।

ফার্স্ট ক্লাস পরিষেবা তো দূর,উল্টে ন্য়ূনতম পরিষ্কার পরিছন্নতা না পাওয়ার অভিযোগ করলেন শতাব্দী এক্সপ্রেসের যাত্রীরা। শতাব্দী এক্সপ্রেসে নিন্মমানের খাবার সরবরাহ ও ট্রেনের কামরায় আরশোলার উপদ্রবের অভিযোগ তুললেন যাত্রীদের একাংশ। এই বিষয়ে প্রায় ১০ জন যাত্রী একটি লিখিত অভিযোগ জানান রেলে কর্তৃপক্ষের কাছে। এমনকী রেলের টোলফ্রি নম্বরে অভিযোগ জানান যাত্রীরা। সোমবার রাতে মালদা স্টেশনে রেলের বিরুদ্ধে ক্ষোভ প্রকাশ করেন যাত্রীদের একাংশ।

আরও পড়ুন : ছুটি পেলেন বুদ্ধদেব, বাড়িতেই এখন ছোটখাটো হাসপাতাল

আরও পড়ুন :ফের মৃতদেহ রাজনীতি, বিজেপি কর্মীর দেহ নিল না পরিবার, নানুরে পাঠাল পুলিশ

রেল সূত্রে খবর, শতাব্দী এক্সপ্রেসে সি-২ কামরায় ছিলেন মালদার বেশ কয়েকজন যাত্রী। তাদের  মধ্যে আবার অনেকে প্রাক্তন সরকারি আধিকারিক, ব্যবসায়ী। অভিযোগ, কামরায় ওঠার পর থেকেই যাত্রীরা আরশোলার উপদ্রব লক্ষ্য করেন। যাত্রীদের অভিযোগ, বেশ কয়েকজনের ব্যাগে পর্যন্ত ঢুকে পড়ে আরশোলা। এমনকী খাবারের থালার মধ্যেও আরশোলা পড়ে যাওয়ার অভিযোগ তুলেছেন যাত্রীরা। যার জরে অনেক যাত্রীকে খাবার ফেলে দিতে হয়। এখানেই শেষ নয়। যাত্রীদের অভিযোগ, নিন্মমানের খাবার দেওয়া হচ্ছিল তাঁদের। সঙ্গে সঙ্গে বিষয়টি যাত্রীরা রেল কর্মীদের জানায়। রেল কর্মীরা স্বীকার করে পরিষ্কার করা হয়নি কামরা। পরে বিষয়টি যাত্রীরা লিখিতভাবে রেল কর্তৃপক্ষের কাছে অভিযোগ জানায়।

আরও পড়ুন: মধ্যমগ্রাম, মুর্শিদাবাদে তৃণমূল অফিসে শ্যুটআউট, মৃত ১, গুরুতর আহত ২ নেতা 

আরও পড়ুন :নেট দেখেই নাচ শেখা, প্য়ারিসে পাড়ি দেওয়ার অপেক্ষায় শিলিগুড়ির দীপেশ

তবে এই প্রথম বার নয়। এর আগেও দেশের ফার্স্টক্লাস পরিষেবা প্রদানকারী ট্রেনগুলির বিরুদ্ধে নিম্ন মানের পরিষেবা দেওযার  অভিযোগ উঠেছে। শতাব্দী, রাজধানী এক্সপ্রেসের মতো ট্রেনে উন্নত মানের পরিষেবা না পাওয়ায় হতাশ হয়েছেন যাত্রীরা। সব থেকে বেশি অভিযোগ এসেছে নিম্ন মানের খাবার পরিবশেন নিয়ে। যা নিয়ে বহুবার বিভিন্ন স্টেশনে নেমে বিক্ষোভ দেখিয়েছেন যাত্রীরা।