প্রকাশ্য সভা থেকে খুনের হুমকি দেওয়ার অভিযোগে বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষের বিরুদ্ধে স্বতোঃপ্রণোদিত মামলা রুজু করল পূর্ব মেদিনীপুর জেলা পুলিশ। সোমবার মেচেদায় বিজেপি-র সভা থেকে পুলিশের বিরুদ্ধে উস্কানিমূলক মন্তব্য করার জন্যই এই মামলা দায়ের করা হয়েছে বলে খবর। 

সোমবার পূর্ব মেদিনীপুরের মেচেদায় দলীয় সভা থেকে দিলীপ ঘোষ বলেন, 'পুলিশ আমার বিরুদ্ধে মোট বাইশটি মামলা দায়ের করেছে। বিজেপি কর্মীদের বিরুদ্ধএ আঠাশ হাজার মামলা দায়ের হয়েছে। আমার বিরুদ্ধে খুনের মামলাও দায়ের করা হয়েছে। আমি এখনও খুন করতে শুরু করিনি। কিন্তু যদি শুরু করি, তাহলে যাঁরা এই সমস্ত মামলা করছেন তাঁদের বংশ নির্মূল হয়ে যাবে।'

দিলীপের এই বক্তব্য সামনে আসার পরেই বিভিন্ন মহল থেকে সমালোচনা শুরু হয়। তবে এই প্রথম নয়, অতীতেও এমন বিতর্কিত মন্তব্য করে শিরোনামে এসেছেন বিজেপি রাজ্য সভাপতি। 

আরও পড়ুন- আমি খুন শুরু করলে বংশ লোপাট করে দেব, ফের বেফাঁস দিলীপ

আরও পড়ুন- দিঘার সমুদ্র সৈকতে চায়ের আড্ডা, মুখ্যমন্ত্রীর পাল্টা প্রচারে বিজেপি রাজ্য সভাপতি

সোমবারের ওই সভা থেকে পুলিশকেও নিশানা করতে ছাড়েননি দিলীপবাবু। তিনি বলেন, 'শুধুমাত্র বিজেপি কর্মীদের শায়েস্তা করতে এক পুলিশ অফিসারকে মেদিনীপুর শহরে পাঠানো হয়েছে। ওই অফিসারকে বলছি, যেদিন আমাদের কর্মীদের গায়ে হাত পড়বে, আপনার দেহ খুঁজে পাওয়া যাবে না।'

দিলীপবাবুর এই হুঁশিয়ারির বিরুদ্ধেই পদক্ষেপ করেছে পূর্ব মেদিনীপুর জেলা পুলিশ। পুলিশ সুপার ভি সলোমন নিশাকুমার জানিয়েছেন, জনসভায় পুলিশের বিরুদ্ধে উস্কানিমূলক মন্তব্য করার জন্য দিলীপবাবুর বিরুদ্ধে কোলঘাট থানায় স্বতঃপ্রণোদিত অভিযোগ দায়ের করা হয়েছে।