পোলবা কান্ডে নয়া মোড়। অবশেষে গ্রেফতার হল পুলকার মালিক। শেখ শামীম আখতার নামে ওই পুলকার মালিক শ্রীরামপুর চাতরার বাসিন্দা। পুলকার দুর্ঘটনার পর থেকে তিনি পলাতক ছিলেন। গতকাল রাতে পোলবা থানায় এসে নিজেই ধরা দেন পুলিশের কাছে। 

আরও পড়ুন, মাধ্যমিক পরীক্ষা চলাকালীন মাইক বাজিয়ে এনআরসি বিরোধী সভা, বিতর্কে সাংসদ দোলা সেন


সূত্রের খবর, গত ১৪ তারিখ সকালে  শ্রীরামপুর থেকে চুচূড়ায় একটি বেসরকারী স্কুলে আসার পথে  পোলবার কামদেবপুরে দুর্ঘটনায় পড়ে একটি পুলকার। অভিভাবক এবং পড়ুয়া-সহ মোট ১৪ জন ছিল ওই পুলকারে। দিল্লী রোডের ধারে একটি নয়ানজুলি তে উল্টে পড়ে গাড়িটি। বেশ কয়েকজন পড়ুয়া ওই ঘটনায় জখম হন । এখনও এসএসকেম হাসপাতালে সংকট জনক অবস্থায় রয়েছে দুই ক্ষুদে পড়ুয়া দিব্যাংশু ও ঋষভ। গাড়ীর চালক ও কল্যাণী তে ভর্তি । তদন্তে নেমে পুলিশ নিশ্চিত হয় পুলকার অত্যন্ত দ্রুত গতিতে চালাতে গিয়েই নিয়ন্ত্রণ হারিয়ে এই দুর্ঘটনা হয়েছে। তদন্তের গভীরে গিয়ে পুলিশ দেখে ওই পুলকার টির মালিক সেখ শামীম নিজে ড্রাইভিং করলেও হাফ রাস্তায় গিয়ে অন্য এক যুবক কে ড্রাইভিং করতে দিয়ে দেন। এবং এই জিনিস রোজই চলতে থাকতো। এবং সেই বদলি ড্রাইভার প্রদীপ দাসই বেপরোয়া ভাবে ওই গাড়ি চালাতে গিয়ে মর্মান্তিক দুর্ঘটনা ঘটিয়ে বসে। 

আরও পড়ুন, পোষ্যদের জন্য গোটা একটা দিন, চিকিৎসকের চেম্বার উপচে পড়ল উৎসাহীদের ভিড়ে

শুক্রবার দুপুরে চুচূড়া চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট তানিয়া সরকারের আদালতে তোলা হলে তার জামিন নাকচ হয়ে চার দিনের জন্য পুলিশ রিমান্ড হয়। আগামী ২৫ তারিখ ফের শামীম কে আদালতে তোলা হবে। পোলবা থানা সূত্রে জানা গেছে, শামীমের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধি অনুযায়ী  ২৭৯, ৩৩৭,৩৩৮ এবং ৩০৮ ধারা অনুযায়ী কেস করা হয়েছে।