শীতের ছুটিতে পিকনিক। তার সঙ্গে ডিয়ার পার্কে খাচা বন্দি বাঘ, সিংহ, হায়না, হরিণ এসব দেখাও ছিল উদ্দেশ্য। কিন্তু  পিকনিকের আসরে হঠাৎ যে আগুন্তুক এসে হাজির হবে, তা আর কে জানত। 

শীতের ছুটিতে ঝাড়গ্রামের ডিয়ার পার্কে ভিড় হয় ভালোই। প্রায় প্রতিদিনই সাধারণ দর্শদের পাশাপাশি বহু মানুষ দূরদূরান্ত থেকে সেখানে পিকনিক করতেও আসেন। বড়দিনের আগের দিন মঙ্গলবারও ভালোই ভিড়ে হয়েছিল। পার্কে খাঁচাবন্দি বন্যপ্রাণীদের দেখার পাশাপাশি জমিয়ে চলছিল পিকনিকের খাওয়াদাওয়া। কিন্তু পিকনিকের শেষবেলাতেই ঘটল বিপত্তি!

আরও পড়ুন- বড়দিনের ছুটিতেও ফাঁকা দিঘা, কোন ভয়ে দেখা নেই পর্যটকদের

আরও পড়ুন- অন্ধকারে ফের আলো, ধুঁকতে থাকা বেকারিতে জোয়ার আনল বড়দিন

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, মঙ্গলবার বিকেলে আচমকাই ডিয়ার পার্কের মধ্যে ঢুকে পড়ে বেশ বড়সড় একটি অজগর সাপ। প্রথমে সেটিকে কেউ খেয়াল না করলেও কিছুক্ষণের মধ্যেই পার্কে থাকা অনেকেই সেটিকে দেখতে পান। সঙ্গে সঙ্গে ছড়িয়ে পড়ে আতঙ্ক। পিকনিকের শেষ লগ্নে গরম কফিতে চুমুক দেওয়া ভুলে তখন অজগরের আতঙ্কে হুড়োহু়ড়ি শুরু হয়ে যায়। খবর দেওয়া হয় পার্কের কর্মীদের। 

বন দফতরের কর্মীরা সঙ্গে সঙ্গে এসেই সাপটিকে চারপাশ দিয়ে ঘিরে ফেলেন। পরে সেটিকে জঙ্গলমহল জুলজিক্যাল পার্কে নিয়ে যাওয়া হয়। বন দফতরের তরফে জানানো হয়েছে, প্রায় দশ ফুটের অজগরটি সম্ভবত পাশের জঙ্গল থেকে ডিয়ার পার্কে ঢুকে পড়েছিল। অজগরটিকে জুলজিক্যাল পার্কেই ছেড়ে দেওয়া হয়।