Asianet News BanglaAsianet News Bangla

ব্যবহার করা যাবে না নিষিদ্ধ প্লাস্টিক ব্যাগ, কড়া অভিযান রায়গঞ্জ পুরসভার

সচেতনতামূলক অভিযান চালালো রায়গঞ্জ পুরসভা কর্তৃপক্ষ। অভিযানে নেতৃত্ব দেন রায়গঞ্জ পুরসভার চেয়ারম্যান সন্দীপ বিশ্বাস।

Raiganj municipality launched a campaign against banned plastic carrybags bpsb
Author
Kolkata, First Published Sep 13, 2021, 1:27 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

নিষিদ্ধ প্ল্যাস্টিক ক্যারিব্যাগ অভিযান চালালো রায়গঞ্জ পুরসভা (Raiganj municipality)। রায়গঞ্জ শহরের বিভিন্ন বাজার ও দোকানগুলোতে যাতে কোনওভাবেই প্লাস্টিকের কোনও দ্রব্য (campaign against banned plastic carrybags) বিক্রি না হয়, তা নিশ্চিত করতেই এই অভিযান। ক্রেতা ও বিক্রেতা উভয়েই যাতে নিষিদ্ধ প্ল্যাস্টিক ক্যারিবাগ ও নিষিদ্ধ থার্মোকলের থালা বাটি গ্লাস ব্যাবহার ও বিক্রি না করে, সেদিকে নজর রাখতে অভিযান চালায় পুরসভা। 

এদিন সচেতনতামূলক অভিযান চালালো রায়গঞ্জ পুরসভা কর্তৃপক্ষ।  পুরসভার এই অভিযানে নেতৃত্ব দেন রায়গঞ্জ পুরসভার চেয়ারম্যান সন্দীপ বিশ্বাস, চেয়ারম্যান ইন কাউন্সিল বরুন বন্দ্যোপাধ্যায়, চেয়ারম্যান ইন কাউন্সিল সাধন বর্মন সহ পুর আধিকারিকরা। 

রসগোল্লাকে ইংরেজিতে কী বলে জানেন, মজার প্রশ্নে হোঁচট খাচ্ছেন ৯৯ শতাংশ মানুষ

Gold Price Drops- এক ধাক্কায় কমল চার হাজার টাকা, সোনা কেনার দারুণ সুযোগ আজ

মৃত্যুর পরের এক ঘন্টায় দেহের সাথে কী কী হয়, না শুনলে বিশ্বাস করবেন না

করোনা আবহে লকডাউন চলাকালীন বাজার হাট খোলা থাকলেও সাধারন মানুষের অসুবিধা যাতে না হয় সেজন্য তৃণমূল কংগ্রেস পরিচালিত রায়গঞ্জ পুরসভা এতদিন ধরে বন্ধ রেখেছিল নিষিদ্ধ প্ল্যাস্টিক ক্যারিব্যাগ অভিযান। 

পুরসভার সাময়িক অভিযান বন্ধ থাকার কারনে আবারও বাজারে ছেয়ে গিয়েছে নিষিদ্ধ প্ল্যাস্টিক ক্যারিব্যাগ। আর সেই কারনেই রায়গঞ্জ শহরের বিভিন্ন বাজারে ক্রেতা বিক্রতাদের নিষিদ্ধ প্ল্যাস্টিক ক্যারিব্যাগ ব্যাবহার না করার জন্য সচেতন করার জন্য অভিযান চালালো রায়গঞ্জ পুরসভা। রায়গঞ্জ পুরসভার চেয়ারম্যান সন্দীপ বিশ্বাস জানিয়েছেন, করোনা আবহের কারনে এতদিন এই অভিযান বন্ধ রাখা হয়েছিল। আজ বিভিন্ন বাজারে ক্রেতা বিক্রেতাদের সচেতন করার জন্য সচেতনতামূলক অভিযান চালানো হল। 

Raiganj municipality launched a campaign against banned plastic carrybags bpsb

এদিন অভিযান চালিয়ে বাজার থেকে নিষিদ্ধ প্ল্যাস্টিক ক্যারিব্যাগ ও নিষিদ্ধ থার্মোকলের থালা বাটি গ্লাস বাজেয়াপ্ত করা হয়েছে। এদিন কাউকেই কোনও জরিমানা করা হয়নি। তবে এরপর থেকে যদি কোনও ক্রেতা বা বিক্রেতা এই নিষিদ্ধ প্ল্যাস্টিক ক্যারিব্যাগ বিক্রি বা ব্যবহার করে তাহলে জরিমানা ধার্য করা হবে বলে জানানো হয়েছে। রায়গঞ্জ শহরের ক্রেতা থেকে বিক্রেতা সকলেই রায়গঞ্জ পুরসভার এই উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন।

Follow Us:
Download App:
  • android
  • ios