Asianet News Bangla

সোমবার থেকে দক্ষিণবঙ্গে বাড়বে বৃষ্টি, দেখে নিন কোন জেলায় কতটা বৃষ্টি হবে

হাওয়া অফিসের পূর্বাভাস অনুযায়ী, শনিবার সকালের মধ্যে উত্তরবঙ্গের জেলাগুলিতে ভারী বৃষ্টির কোনও সম্ভাবনা নেই। তবে সব জেলাতেই বিক্ষিপ্তভাবে বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টি হবে। 

Rain will increase in South Bengal from Monday bmm
Author
Kolkata, First Published Jul 22, 2021, 10:38 AM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

নিম্নচাপ ঘনীভূত হচ্ছে গাঙ্গেয় উপকূলে। যার জেরে সোমবার থেকে দক্ষিণবঙ্গে বাড়তে পারে বৃষ্টির পরিমাণ। তবে উত্তরবঙ্গে এখন বৃষ্টির পরিমাণ তুলনায় কম থাকবে বলে আলিপুর আবহাওয়া দফতরের তরফে জানানো হয়েছে। 

আরও পড়ুন- পেগাসাস কাণ্ডে বড় বাঁক - তালিকাভুক্তদের উপর চালানো হয়নি নজরদারি, সাফ জানালো অ্যামনেস্টি

হাওয়া অফিসের পূর্বাভাস অনুযায়ী, শনিবার সকালের মধ্যে উত্তরবঙ্গের জেলাগুলিতে ভারী বৃষ্টির কোনও সম্ভাবনা নেই। তবে সব জেলাতেই বিক্ষিপ্তভাবে বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টি হবে। এর জেরে অবশ্য তাপমাত্র তেমন একটা কমবে না বলেই জানানো হয়েছে। অন্যদিকে দক্ষিণবঙ্গের জেলাগুলিতে বৃষ্টির পরিমাম বাড়বে বলে পূর্বাভাস। আগামীকাল সকালের মধ্যেই দুই মেদিনীপুর, পুরুলিয়া, ঝাড়গ্রাম, বাঁকুড়ার বিক্ষিপ্তভাবে বজ্রবিদ্যুৎ-সহ ভারী বৃষ্টি হতে পারে। আর বাকি জেলাগুলিতে হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হবে। এরপর শনিবার পুরুলিয়া, পশ্চিম মেদিনীপুর, বাঁকুড়া, পশ্চিম বর্ধমানে ভারী বৃষ্টি হতে পারে। আর বাকি জেলাগুলিতে কোথাও হালকা, আবার কোথাও মাঝারি বৃষ্টিপাত হবে। তবে বৃষ্টি হলেও তাপমাত্রার তেমন কোনও পরিবর্তন হবে না। যেমন আর্দ্রতাজনিত অস্বস্তি রয়েছে তেমনই থাকবে বলে হাওয়া অফিসের তরফে জানানো হয়েছে। বৃষ্টি যখন আসবে তখন খানিক স্বস্তি পাওয়া যাবে। কিন্তু, তারপর আবার শুরু হয়ে যাবে গরম।  

কলকাতা ও পাশ্ববর্তী জেলাগুলিতে সকাল থেকেই আংশিক মেঘলা থাকবে আকাশ। বিক্ষিপ্ত বৃষ্টি হতে পারে শহর ও তার আশপাশের এলাকাগুলিতে। আজ কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ৩৩ ডিগ্রি সেলসিয়াস। আর সর্বনিম্ন তাপমাত্রা ২৮ ডিগ্রি সেলসিয়াস। সকাল থেকে হালকা বাতাস বইছে। তার সঙ্গেই রয়েছে আর্দ্রতাজনিত অস্বস্তি।   

আরও পড়ুন- আজ উচ্চ মাধ্যমিকের ফলপ্রকাশ, বিকেল ৪টে থেকে ফল দেখা যাবে ওয়েবসাইটে

এছাড়া উত্তর পশ্চিম বঙ্গোপসাগর এবং সংলগ্ন এলাকায় ঘূর্ণাবর্ত থেকে নিম্নচাপ তৈরি হয়েছে। যা পশ্চিম-উত্তর-পশ্চিম দিকে মৌসুমী অক্ষরেখার পথ ধরেই অগ্রসর হচ্ছে। আবহাওয়া দফতর জানিয়েছে আগামী ২৪ জুলাইয়ের মধ্যে পূর্ব এবং মধ্য ভারতে ভারী বৃষ্টি হতে পারে। বিচ্ছিন্নভাবে অতি প্রবল বৃষ্টি হতে পারে উপকূল অন্ধ্র প্রদেশ, ছত্তিশগড়, মধ্যপ্রদেশ এবং তেলাঙ্গানায়।
 

Follow Us:
Download App:
  • android
  • ios