সচরাচর আমরা আমরা কালো রঙের কচ্ছপ দেখে থাকি। তবে এবার এক বিরল প্রজাতির কচ্ছপ দেখা গেল বর্ধমানে। সেখানকার এক পুকুর থেকে উদ্ধার হয়েছে বিরল প্রজাতির হলুদ রঙের কচ্ছপ। এই বিরল প্রজাতির হলুদ কচ্ছপের ছবি তুলে তা সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেন বর্ধমান বনদপ্তরের একজন অফিসার। 

https://twitter.com/deva_iitkgp/status/1321105721874771968?s=20

২৭ তারিখ কচ্ছপটিকে উদ্ধার করা হয় সেখান থেকে। এর পরেই বনদপ্তরের অফিসার দেবাশিষ শর্মা কচ্ছপটি সংক্রান্ত বিস্তারিত কিছু তথ্য দিয়ে তার ছবি পোস্ট করেন। তিনি জানিয়েছেন এটি একটি বিরল প্রজাতির হলুদ রঙের কচ্ছপ। যা সাধারণত দেখতে পাওয়া যায় না। জেনেটিক মিউটেশন বা জন্মগত ব্যাধির কারণে এই কচ্ছপটির হলুদ রঙের একটা কারণ হতে পারে। এছাড়াও অনেকসময় এটি টিয়রোসিন রঙ্গকটির অভাবে বা টাইপোসিন পিগমেন্টের অভাবে হয়ে থাকে।

এই রকমের কচ্ছপ সাধারণত দেখা যায় না। আর সেই কারণেই দীনেশ শর্মা এই পোস্টটি করা মাত্রই তা ভাইরাল হয়ে যায় সোশ্যাল মিডিয়ায়। এই বিরল প্রজাতির কচ্ছপ ইতিমধ্যেই নজরে কেড়েছে সকলের। 

আরও পড়ুন: https://bangla.asianetnews.com/gallery/ipl-cricket/ipl-2020-bikini-photoshoot-of-mumbai-indians-cricketer-mitchell-mcclenaghan-s-wife-georgia-england-spb-qiwvua

আরও পড়ুন: https://bangla.asianetnews.com/life/lunch-is-available-for-only-1-rupees-here-is-the-details-brd-qiwez5