Asianet News BanglaAsianet News Bangla

"আমার উপর আবার হামলা হতে পারে", অপরাধীদের জামিনের খবরে আতঙ্কিত রেণু

কৃত্রিম হাত দিয়েই নিজের কর্তব্য করে চলেছেন রেণু। বর্তমানে একটি নার্সিং কলেজে  কর্মরত তিনি। কিন্তু আচমকাই রেণুর জীবনে ছন্দপতন ঘটাল একটি খবর। জামিন পেয়েছে রেণুর অপরাধীরা।

 Renu Khatun panicked at the news of the bail of her accused
Author
First Published Aug 28, 2022, 2:06 PM IST

মিলেছে কৃত্রিম হাত, নতুন করে শুরু করেছেন চাকরিও। ধীরে ধীরে ছন্দে ফিরছিল বর্ধমানের কেতুগ্রামের রেনু খাতুনের জীবন। স্ত্রীকে চাকরি করতে দেবে না বলে রেণুর ডান হাতের কব্জি কেটে নিয়েছিল তাঁর স্বমী। ঘটনায় জড়িত ছিল রেণুর শ্বশুড়বাড়ির লোকজনও। ঘটনায় তোলপাড় শুরু হয় রাজ্যজুড়ে। নৃশংস এই অপরাধের জেরে শাস্তি হয় রেণুর স্বামী সহ বাকি অপরাধীদের। কিন্তু সম্প্রতি রেণুর অপরাধীরা জামিন পেয়েছে বলে জানা যায়। এই খবর যেন ফের একবার আতঙ্কের কালো ছায়া নিয়ে এল রেণুর জীবনে। 'যারা আমার হাত কেটে দিল তাদের কেন জামিন!’ প্রশ্ন তুলেছেন রেণু। 
গত ৪ জুন কেতুগ্রামের কোজলসা গ্রামের বধু রেণু খাতুনের হাতের কব্জি কেটে নেওয়ার অভিযোগ ওঠে তাঁর স্বমীর বিরুদ্ধে। স্ত্রীকে নার্সিং-এর চাকরি না করতে দেওয়ার জন্যই এই নৃশংস ঘটনা, এমনটাই উঠে আসে তদন্তে। শুধু রেণুর স্বামী শেখ সরিফুল ওরফে সিরাজ শেখ একা নয়ট তদন্তে জানা যায় ঘটনায় জড়িত ছিল সিরাজের এক তুতো ভাই-সহ আরও দুই সঙ্গী। ঘটনা প্রকাশ্যে আসতেই শোরগোল পরে যায় রাজ্য জুড়ে। গ্রেফতার করা হয় রেণুর স্বামী, শ্বশুর, শাশুড়ি -সহ ছ’জনকে। তাদের বিরুদ্ধে  বধূ নির্যাতন, খুনের চেষ্টা-সহ ছ’টি ধারায় এসিজেএমের কাছে চার্জশিট জমা দেওয়া হয়। গত ৩০ জুন আদালতে জমা দেওয়া ৪১৮ পাতার চার্জশিটে প্রত্যক্ষদর্শী, পুলিশ, চিকিৎসক, স্থানীয় বাসিন্দা-সহ ২৪ জনকে সাক্ষী হিসেবে রাখা হয়। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় নিজে গিয়ে দেখা করেছেন রেণুর সঙ্গে। পরে মুখ্যমন্ত্রীর নির্দেশে চাকরিও পান রেণু। 

আরও পড়ুন 'আমিও আইনজীবী, প্রয়োজনে কেসের জন্য আদালতে আসতে পারি', কলকাতা হাইকোর্টের অনুষ্ঠানে বললেন মমতা 


কৃত্রিম হাত দিয়েই নিজের কর্তব্য করে চলেছেন রেণু। বর্তমানে একটি নার্সিং কলেজে  কর্মরত তিনি। কিন্তু আচমকাই রেণুর জীবনে ছন্দপতন ঘটাল একটি খবর। জামিন পেয়েছে রেণুর অপরাধীরা। এই খবর শোনার পর থেকে রীতিমত আতঙ্কে রেণু। এই প্রসঙ্গে তিনি জানান,  “আমি আতঙ্কিত। তদন্তে গাফিলতি থাকতে পারে পুলিশের। তাই হয়তো জামিন পেয়ে গেল ওরা।’’ এই ঘটনায় আবার নতুন করে ভয় পাচ্ছেন বলেও জানান তিনি। তাঁর উপর আবার হামলা হতে পারে বলে আশঙ্কা রেণুর। 

আরও পড়ুন 'হর ঘর তেরঙ্গা'র সাফল্যে খুশি প্রধানমন্ত্রী, 'মন কী বাত'তে জাতির উদ্দেশ্যে ভাষণ মোদীর

Follow Us:
Download App:
  • android
  • ios