Asianet News BanglaAsianet News Bangla

TMC List: 'শুধু হাততালিই দিয়ে যাও'- পুরভোটে তৃণমূলের প্রার্থী তালিকা নিয়ে অভিমানের সুরে শোভনদেব পুত্র সায়নদেব

শুক্রবার সন্ধ্যার পর কলকাতা পুরভোটে প্রার্থী ঘোষণা করা হয়েছে তৃণমূলের তরফে। চলতি বছরে একাধিক নতুন মুখকে জায়গা দিয়েছে তৃণমূল। তবে সেই তালিকায় নাম নেই শোভনদেব চট্টোপাধ্যায়ের ছেলে সায়নদেব চট্টোপাধ্যায়ের। প্রার্থী তালিকা প্রকাশের পরই সোশ্যাল মিডিয়ায় অভিমানের পোস্ট সায়নদেব চট্টোপাধ্যায়ের। 
 

Sayandeb Chatterjee reacted on tmc list in kmc election
Author
Kolkata, First Published Nov 27, 2021, 12:30 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

পুরভোটের প্রার্থী (Kolkata Municipal Election Candidate) তালিকা ঘোষণা নিয়েও তৃণমূলের অন্দরে দেখা দিল অসন্তোষ। চলতি বছরেই হয়েছে বাংলার বিধানসভা নির্বাচন। বিধানসভা নির্বাচনে এই বছর সদ্য তৃণমূলে যোগ দেওয়া একাধিক তারকা মুখকে প্রাধান্য দিয়েছিল তৃণমূল। ফলে দলের প্রায়ই বেশ কিছু পুরোনো কর্মীদের বাদ পড়তে হয়েছিল প্রার্থী তালিকা থেকে। ফলত, বিষয়টি নিয়ে দলের মধ্যেই তৈরী হয়েছিল অসন্তোষ।  যদিও সেইসময় তৃণমূল সুপ্রিম মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) সকলকে আশ্বাস দিয়ে বলেছিলেন যে, 'প্রার্থী নির্বাচনে দলের সকলকে জায়গা দেওয়া সম্ভন হয় নি ঠিকই, তবে দল পুনরায় ক্ষমতায় এলে বিধান পরিষদ গঠন করে পুরোনোদের আবার জায়গা করে দেওয়া হবে।' এরপরেও দূর হয় নি ক্ষোভ। কেউ আবার অভিমানে দল ত্যাগ করে বিজেপিতেও যোগদান করেছিলেন। এবার শুক্রবার কলকাতা পুরভোটের প্রার্থী তালিকা ঘোষণার পরও দেখা দিল সেই একই ছবি। শোভনদেব চট্টোপাধ্যায়ের (SovanDeb Chatterjee) পুত্র সায়নদেবের (Sayandeb Chatterjee) গলায় মিললো অভিমানের সুর। 

 

শুক্রবার রাতে কলকাতা পুরভোটে (Kolkata Municipal Election) তৃণমূলের প্রার্থী তালিকা ঘোষণার বিষয়টি নিজের প্রতিক্রিয়া শেয়ার করেছেন সায়নদেব চট্টোপাধ্যায় (Sayandeb Chatterjee)। টুইটারে অভিমানের সুরে সায়নদেব (Sayandeb Chatterjee) লেখেন, 'আত্মত্যাগ করতে বলার সময় ওঁরা প্রতিশ্রুতি দিয়েছিল। কিন্তু, আত্মত্যাগ করার পর ওঁরা বলল, এখনও সময় হয়নি। তবে এই গোটা গল্পের শেষে একটি বিষয় শিখলাম নিজের সময় আসা অবধি অন্যদের জন্য হাততালি দিয়ে যেতে হয়।'

আরও পড়ুন- Police Officer Death: দেড় মাস ধরে নিখোঁজ পুলিশকর্মী, অবশেষে খোঁজ মিলল বেওয়ারিশ লাশের গাদায়

অন্যদিকে প্রার্থী হিসেবে জায়গা করে নিয়েছেন জোড়াফুল শিবিরের হেভিওয়েট নেতা-মন্ত্রীদের আত্মীয়-পরিজনেরা। রাজ্যসভার সাংসদ শান্তনু সেনের স্ত্রী কাকলি সেনকে প্রার্থী করেছে তৃণমূল। পাশাপাশি মন্ত্রী শশী পাঁজার মেয়ে পূজা পাঁজা, চন্দ্রিমা ভট্টাচার্যের ছেলে সৌরভ বসু, স্বর্ণকমল সাহার ছেলে সন্দীপন সাহাকেও টিকিট দেওয়া হয়েছে তৃণমূলের তরফে। এমন কি বর্ষীয়ান রাজনৈতিক নেতা তথা মন্ত্রী সুব্রত মুখোপাধ্যায়ের বোন তনিমা চট্টোপাধ্যায়কেও টিকিট দিয়েছে তৃণমূল (TMC)। তবে দীর্ঘদিন ধরে সংগঠন সামলেও জায়গা হল না সায়নদেবের 9Sayandeb Chatterjee)। 

আরও পড়ুন- Dilip Ghosh: 'তৃণমূল ত্রিপুরায় দাগী আসামীদের পাঠাচ্ছে', কটাক্ষ দিলীপের

তৃণমূলে মমতা বন্দ্যোপাধ্যায়ের একেবারে শুরুর সঙ্গী শোভনদেব চট্টোপাধ্যায় (Sovandeb Chatterjee)। চলতি বছরে বিধানসভা নির্বাচনে ভবানীপুর কেন্দ্র থেকে বিপুল ভোটে জিতেও মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) জন্য নিজের জায়গা ছেড়ে দিয়েছিলেন তিনি এবং পুনরায় খড়দা বিধানসভা কেন্দ্র থেকে লড়তে রাজি হয়েছিলেন। তবে পুরভোটের প্রার্থী তালিকায় জায়গা হল না তাঁরই ছেলে সায়নদেব চট্টোপাধ্যায়ের (Sayandeb Chatterjee)। এই পরিস্থিতিতে সায়নদেবের ক্ষোভ প্রকাশকে যুক্তিসঙ্গত বলেই মনে করছে রাজনৈতিক মহলের একাংশ।  

আরও পড়ুন- Death Mystery: কলকাতায় চলন্ত অ্য়াপ ক্যাবের ভিতরেই মহিলার মৃত্যু, আয়নায় চোখ পড়তেই চমকে উঠলেন চালক

Follow Us:
Download App:
  • android
  • ios