Asianet News BanglaAsianet News Bangla

Siliguri Municipal Election: এবার ফেল করবে অশোক-মডেল, ভোট প্রচারে বেরিয়েই বলল বিজেপি

ভোটের নির্ঘণ্ট প্রকাশের পর এখনও পর্যন্ত প্রার্থী তালিকা প্রকাশ করা হয়নি। কিন্তু, তার আগেই দলকে জেতাতে কোনও রকম ত্রুটি রাখতে চাইছেন না কর্মীরা। শিলিগুড়ির ১৫নম্বর ওয়ার্ডে প্রার্থীর নাম ফাঁকা রেখে দেওয়াল লিখন শুরু করে দিয়েছে বিজেপি। 

Siliguri Municipal Election 2022 BJP starts election campaign bmm
Author
Kolkata, First Published Dec 28, 2021, 3:06 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

সোমবারই চারটি পুরনিগমের নির্বাচনের (Municipal Corporation Election) দিন ঘোষণা করেছে রাজ্য নির্বাচন কমিশন (State Election Commission)। ২২ জানুয়ারি শিলিগুড়ি (Siliguri), চন্দননগর (Chandannagar), বিধাননগর (Bidhannagar) ও আসানসোলে (Asansol) ভোট হবে। আর নির্বাচনের দিন ঘোষণা হওয়ার পরই প্রচার শুরু করে দিয়েছে রাজনৈতিক দলগুলি। বাদ যায়নি বিজেপিও (BJP)। আর প্রচারে নেমেই বিজেপি বিধায়ক শঙ্কর ঘোষের (Shankar Ghosh) হুঁশিয়ারি, এবার শিলিগুড়িতে ফেল করবে অশোক-মডেল, উঠে আসবে গেরুয়া দলই। 

ভোটের নির্ঘণ্ট প্রকাশের পর এখনও পর্যন্ত প্রার্থী তালিকা প্রকাশ করা হয়নি। কিন্তু, তার আগেই দলকে জেতাতে কোনও রকম ত্রুটি রাখতে চাইছেন না কর্মীরা। শিলিগুড়ির ১৫নম্বর ওয়ার্ডে প্রার্থীর নাম ফাঁকা রেখে দেওয়াল লিখন শুরু করে দিয়েছে বিজেপি।  উপস্থিত ছিলেন বিজেপির শিলিগুড়ি সাংগঠনিক জেলা সভাপতি তথা মাটিগাড়া নকশাল বাড়ির বিধায়ক আনন্দময় বর্মন, শিলিগুড়ির বিধায়ক শঙ্কর ঘোষ সহ দলীয় কর্মী ও সমর্থকরা। 

Siliguri Municipal Election 2022 BJP starts election campaign bmm

শঙ্কর ঘোষ বলেন, "ভারতবর্ষের ইতিহাসে এই প্রথম কোনও বিজ্ঞপ্তি ছাড়া নির্বাচনের দিন ঘোষণা করল নির্বাচন কমিশন। আমরাও এই নির্বাচনের প্রচার শুরু করলাম। ভারতীয় জনতা পার্টি যে কোনও নির্বাচনের জন্য প্রস্তুত ছিল।" কিন্তু, ভোটের আগে হাতে আর এক মাসও সময় নেই। ফলে এখন থেকেই প্রচারে ঝাঁপিয়ে পড়তে হচ্ছে তাঁদের। আর সেই প্রসঙ্গে তিনি বলেন, "বোর্ড গঠন করার জন্য যে পরিস্থিতির প্রয়োজন আমাদের দল সেই পরিস্থিতি মোকাবিলা করার জন্য প্রস্তুত রয়েছে। আমরা শিলিগুড়ি পুর নিগমের বোর্ড গড়ব সেটা নিশ্চিত। সেই লক্ষ্যে আমরা প্রচার শুরু করেছি।" এরপর বামেদের প্রসঙ্গে তিনি বলেন, "আইএসএফ বা কংগ্রেসের (Congress) সঙ্গে জোটের কোনও মানেই ছিল না। এই জোট এককথায় নীতিহীন।"  

আরও পড়ুন- 'কলকাতার প্রধান সেবক হতে চাই', মেয়রপদে শপথগ্রহণ ফিরহাদের

Siliguri Municipal Election 2022 BJP starts election campaign bmm

এক সময় রাজ্য রাজনীতিতে অশোক ভট্টাচার্যের (Ashok Bhattacharya) শিষ্য হিসেবে পরিচিত শঙ্কর। আর শিলিগুড়ি বরাবরই বামেদের শক্ত ঘাঁটি হিসেবে পরিচিত। সেখানে কখনওই দাঁত ফোটাতে পারেনি তৃণমূল। বিধানসভা নির্বাচনে সদ্যই জয় পেয়েছেন বিজেপি বিধায়ক শঙ্কর ঘোষ। তবে প্রাক্তন বাম নেতা হয়েও নিজের পুরনো দলকে বিশেষ পাত্তা দিতে নারাজ তিনি। সদ্য বিজেপির রাজ্য সম্পাদক নির্বাচিত হয়েছেন তিনি। শোনা যাচ্ছে, শিলিগুড়ির পুর নির্বাচনেও তাঁকে প্রার্থী করতে পারে বিজেপি। ২৪ নম্বর ওয়ার্ড থেকেই বিজেপির টিকিটে প্রতিদ্বন্দ্বিতা করতে পারেন তিনি।

আরও পড়ুন- ৬ মাস অন্তর পেশ হবে রিপোর্ট কার্ড, চালু হবে 'টক টু মেয়র‌', বললেন ফিরহাদ

আজ দলের হয়ে প্রচারে বেরিয়ে কার্যত বাম ও কংগ্রেসকে কটাক্ষ করেন শঙ্কর। তিনি বলেন, “কীভাবে ভোট এলেই কাছাকাছি আসে বাম-কংগ্রেস? মানুষ এবার প্রথম শিলিগুড়িতে অ-তৃণমূল এবং অ-বাম বোর্ড গঠন করবে। বিজেপিকে আশীর্বাদ করে জিতিয়ে আনবেন। শান্তিপূর্ণ নির্বাচন করাতে পদক্ষেপ করতে হবে নির্বাচন কমিশনকেই।”

Follow Us:
Download App:
  • android
  • ios