বুদ্ধদেব পাত্র, পুরুলিয়া: বাদ গেল না পুরুলিয়াও। রাজ্যের প্রান্তিক এই জেলা থেকে রাম মন্দিরের ভূমিপুজোর জন্য মাটি নিয়ে অযোধ্যায় রওনা দিলেন বিজেপি কর্মীরা। উঠল 'জয় শ্রীরাম' ধ্বনি।

আরও পড়ুন: রেকর্ড ভাঙা সংক্রমণ, রবিবার থেকে অনির্দিষ্টকালের জন্য বন্ধ হচ্ছে বেলুড় মঠ

কয়েক দশক ধরে চলেছে আইনি লড়াই। অযোধ্যায় 'বিতর্কিত জমি'তে রাম মন্দির তৈরির পক্ষেই রায় দিয়েছে সুপ্রিম কোর্ট। আগামী ৫ অগাস্ট মন্দির নির্মাণের জন্য ভূমি পুজো করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি স্বয়ং। সেই উপলক্ষ্যে হুগলির ত্রিবেণী ও তারপীঠ থেকে জল-মাটি-যজ্ঞের ভষ্ম নিয়ে অযোধ্যায় রওনা দিয়েছে বিশ্বহিন্দু পরিষদের নেতারা। এবার সেই তালিকায় নাম উঠল অযোধ্যা পাহাড়ের জেলা পুরুলিয়ারও।

আরও পড়ুন: করোনা পরীক্ষার রিপোর্ট আসার আগে মৃত্যু, দশ ঘণ্টা বাড়িতে পড়ে রইল বৃদ্ধের দেহ

জনশ্রুতি আছে, পুরুলিয়ার অযোধ্যা পাহাড়ে এসেছিলেন রামচন্দ্র স্বয়ং। পাহাড়ের কোলে রাম মন্দির, সীতাকুণ্ড, লহরিয়া শিবমন্দির দেখতে ভিড় জমান পর্যটকরা। শুক্রবার সকালে পুজাপাঠের পর এই তিন জায়গায় মাটি সংগ্রহ করলেন স্থানীয় বাগমুন্ডি বিধানসভা এলাকার বিজেপি কর্মীরা। হাজির ছিলেন পুরুলিয়া জেলা বিজেপির দুই সাধারণ সম্পাদক বিবেক রাঙ্গা, শঙ্কর মাহাতো, বাগমুন্ডি বিধান সভা এলাকায় দলের আহ্বায়ক  জগদীশ কুমার,স্থানীয় নেতা রাকেশ মাহাতো সহ আরও অনেকে। অযোধ্যা পাহাড় থেকে কলসিতে ভরে মাটি প্রথমে নিয়ে যাওয়া হবে ঝাড়খণ্ডের রাঁচিতে। সেখান থেকে উত্তরপ্রদেশের অযোধ্যায়।