Asianet News BanglaAsianet News Bangla

'প্রতিবাদ হবে', ত্রিপুরায় দলীয় কার্যালয়ে হামলার ঘটনায় বললেন সূর্যকান্ত মিশ্র

পুরুলিয়ার হরিপদ সাহিত্য মন্দিরে দলীয় কর্মসূচিতে যোগ দিয়েছিলেন সূর্যকান্ত মিশ্র। এরপরই ত্রিপুরায় ঘটনার প্রতিবাদে দলীয় নেতাকর্মী সমর্থকদের নিয়ে মিছিলেও পা মেলান। 

Surjya Kanta Mishra held rally in purulia on protest of the attack in Tripura bmm
Author
Kolkata, First Published Sep 10, 2021, 12:11 AM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

"প্রতিবাদ হবে। প্রয়োজনে প্রতিরোধ হবে।" ত্রিপুরায় দলীয় কার্যালয়ে আগুন ও দলীয় কর্মীদের মারধরের ঘটনায় একথা বলেন সিপিআইএম নেতা সূর্যকান্ত মিশ্র। পুরুলিয়ার হরিপদ সাহিত্য মন্দিরে দলীয় কর্মসূচিতে যোগ দিয়েছিলেন তিনি। এরপরই ত্রিপুরায় ঘটনার প্রতিবাদে দলীয় নেতাকর্মী সমর্থকদের নিয়ে মিছিলেও পা মেলান। সেখানেই সাংবাদিকদের মুখোমুখি হয়ে ত্রিপুরার ঘটনার প্রতিবাদে সরব হন তিনি। 

উল্লেখ্য, সিপিএম-বিজেপি সংঘর্ষে বুধবার রণক্ষেত্রের চেহারা নিয়েছিল ত্রিপুরা। সোমবার ধনপুরে দুই দলের মধ্যে সংঘর্ষের পর বুধবার প্রতিবাদ মিছিলের ডাক দিয়েছিল শাসক দল। ওই মিছিল থেকেই নতুন করে সংঘর্ষ বাধে। সিপিএমের অভিযোগ, ভানু স্মৃতি ভবন, দশরথ ভবন-সহ একাধিক দলীয় কার্যালয় এবং প্রচুর গাড়ি জ্বালিয়ে দিয়েছে বিজেপি-র কর্মী-সমর্থকরা। বিশালগড়ে সিপিএম পার্টি অফিসের গেট বুলডোজার দিয়ে ভেঙে ফেলা হয়। তারপর সেখানে আগুন লাগিয়ে দেওয়া হয়। এছাড়া সিপিএমের সম্পাদকমণ্ডলীর সদস্য পার্থপ্রতিম মজুমদারের বাড়িতেও হামলা চালানো হয়েছে বলে অভিযোগ। তবে শুধুমাত্র রাজনৈতিক কার্যালয়ের মধ্যেই নয় আগরতলায় সংবাদমাধ্যমের অফিসেও হামলা চালানো হয়েছে। 

আরও পড়ুন- দূরত্ব কি আরও বাড়ল, রায়গঞ্জের বিজেপি বিধায়কের দফতরে ঢাকা হল দেবশ্রীর ছবি

Surjya Kanta Mishra held rally in purulia on protest of the attack in Tripura bmm

এছাড়া উদয়পুরে সিপিএমের পার্টি অফিস থেকে পাল্টা বোমাবাজির অভিযোগ তুলেছে বিজেপি। সেই হামলায় বহু পথ চলতি মানুষও আক্রান্ত হয়েছেন বলে দাবি বিজেপির। একাধিক বিজেপি কর্মীকে ভর্তি করা হয়েছে হাসপাতালে। 

আরও পড়ন- রবিনসন স্ট্রিটের ছায়া বাঁকুড়ায়, মেয়ের পচাগলা মৃতদেহ আগলে দিনযাপন মায়ের

আরও পড়ুন- আর কোনও চিন্তা নেই, গণেশ চতুর্থীতে চেটেপুটে লাড্ডু খেতে পারবেন ডায়াবেটিক রোগীরা

২০২৩ সালে ত্রিপুরায় বিধানসভা নির্বাচন। এবার ত্রিপুরায় নিজেদের জমি শক্ত করতে মরিয়া তৃণমূল। সেটাকেই পাখির চোখ করে এগোতে চাইছে তারা। তবে ত্রিপুরায় সিপিআইএম তৃণমূলের হাত ধরবে কিনা, এই বিষয় নিয়ে কোনও মন্তব্য করেননি সূর্যকান্ত মিশ্র। এই বিষয়টি ত্রিপুরার দলীয় নেতৃত্বের উপর ছেড়ে দিতে চান বলে জনিয়েছেন তিনি। 


BJP leader Dilip Ghosh attacks to CM Mamata Banerjee on Bhabanipur By poll issue RTB

BJP leader Dilip Ghosh attacks to CM Mamata Banerjee on Bhabanipur By poll issue RTB

Follow Us:
Download App:
  • android
  • ios