আশিস মণ্ডল, বীরভূম: সরকারি নির্দেশিকা থাকা সত্ত্বেও সোমবার থেকে খুলছে না তারাপীঠ মন্দির। পরিস্থিতি স্বাভাবিক হলে পনেরদিন পর ফের বৈঠক করে সিদ্ধান্ত নেওয়া হবে বলে জানিয়েছে মন্দির কমিটি।

আরও পড়ুন:করোনার কোপ, ৬২৪ বছরে প্রথমবার স্থগিত মাহেশের রথযাত্রা

তারাপীঠ মন্দিরই শুধু নয়, করোনা আবহে ১৯ মার্চ থেকে বন্ধ হয়ে যায় বীরভূমের পাঁচটি সতীপীঠও। নিত্যপুজোয় ছেদ পড়েনি। তবে মন্দিরে ভক্তদের প্রবেশের ক্ষেত্রে জারি করা হয় নিষেধাজ্ঞা। লকডাউনের মাঝেই ১ জুন অর্থাৎ সোমবার থেকে এ রাজ্যে মন্দির-মসজিদ ও গির্জা খোলার কথা জানিয়েছেন খোদ মুখ্যমন্ত্রীর মমতা বন্দ্যোপাধ্যায়। তারাপীঠের মন্দিরও কি ভক্তদের জন্য় খুলে দেওয়া হবে? শনিবার জরুরি বৈঠকে বসেন মন্দির কমিটির সদস্যরা। সিদ্ধান্ত হয়েছে, মন্দির যেমন বন্ধ ছিল, তেমনি থাকবে। ১৪ জুন দ্বিতীয় দফার বৈঠকে পরবর্তী সিদ্ধান্ত নেওয়া হবে। মন্দির কমিটির প্রধান তারাময় মুখোপাধ্যায় জানিয়েছেন, 'যে হারে বীরভূমে করোনা আক্রান্তের সংখ্যা বাড়ছে তাতে এখনই মন্দির খোলা ঠিক হবে না। মন্দিরে ঢোকার তিনটি গেটে স্যানিটাইজার টানেল বসানোর জন্য তারাপীঠ-রামপুরহাট উন্নয়ন পর্ষদের কাছে আবেদন করেছি। ভক্তদের শারীরিক পরীক্ষার ব্যবস্থাও করা হচ্ছে। সব ঠিকঠাক করেই মন্দির খোলা হবে।' 

আরও পড়ুন:করোনা মোকাবিলায় বড়সড় উদ্য়োগ, পরিষেবা বাড়াতে ৫০০ ডাক্তার-নার্স নিচ্ছে রাজ্য

এদিকে বক্রেশ্বর বাদে বীরভূমে অন্য সতীপীঠগুলি অবশ্য সরকারি নির্দেশ মেনে খুলে যাচ্ছে। সোমবার থেকে ভক্তেরা যেতে পারবেন নলাটেশ্বরী মন্দির, আকালিপুর গুহ্যকালি মন্দির ও সাঁইথিয়ার নন্দিকেশ্বরী মন্দির।