সোমবার থেকেই আকাশ পরিষ্কার হয়ে  জাঁকিয়ে শীত পড়বে রাজ্যজুড়ে। আবহাওয়া দফতর সূত্রে খবর, রবিবার উত্তরবঙ্গের দার্জিলিং সহ কিছু জেলায় হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। তার পাশাপাশি সিকিম দার্জিলিংয়ের পার্বত্য এলাকায় রয়েছে তুষারপাতের সম্ভাবনা।

আরও পড়ুন, ক্য়াট-এ সেরা যাদবপুর বিশ্ববিদ্য়ালয়ের ছাত্র দেবর্ষি, এদিকে স্বপ্ন অর্থনীতি নিয়ে গবেষণা

উত্তরবঙ্গের মালদা, দিনাজপুর এবং দক্ষিণবঙ্গের বীরভূম মুর্শিদাবাদে ঘন কুয়াশা সতর্কবার্তা। আগামীকাল এছাড়াও কুয়াশা বাড়বে ক্রমশ উত্তরবঙ্গে। সোমবার থেকে রাজ্যজুড়ে রোদ ঝলমলে পরিবেশ। তাপমাত্রা নামবে দুই থেকে তিন ডিগ্রি। আজ ই পশ্চিমী ঝঞ্ঝা ঢুকছে জম্মু-কাশ্মীরে।এর জেরে বুধবারের পর ফের তাপমাত্রা বাড়ার সম্ভাবনা। রাজ্য়ের বেশিরভাগ জেলায় আকাশ ঘনকুয়াশায় ঢাকা রয়েছে। কলকাতায় আজ সকালে কুয়াশা পড়ে আংশিক মেঘলা আকাশ। আজ সর্বনিম্ন তাপমাত্রা ১৪.৮  ডিগ্রী সেলসিয়াস যা স্বাভাবিকের থেকে এক ডিগ্রি বেশী। এবং সর্বোচ্চ তাপমাত্রা  ১৯.৬ ডিগ্রি সেলসিয়াস যা স্বাভাবিকের থেকে ৫ ডিগ্রি কম। 

আরও পড়ুন, পিকনিক করতে বেরিয়ে ফিরল না তরুণ, শহরের ভাগাড় থেকে উদ্ধার দেহ

 রবিবার, রাজ্য়ের সব জেলারই তাপমাত্রার কমবেশী বৃদ্ধি পেয়েছে। ডায়মন্ড হারবারের তাপমাত্রা ১৪.৪ ডিগ্রি সেলসিয়াস,ক্যানিং  এর তাপমাত্রা ১৪.৬ ডিগ্রি সেলসিয়াস,মেদিনীপুরের তাপমাত্রা ১৫.৫ ডিগ্রি সেলসিয়াস, কাঁথির তাপমাত্রা আরও কমে ৮.৬ ডিগ্রি সেলসিয়াস,হলদিয়ার তাপমাত্রা ১৫.৮ ডিগ্রি সেলসিয়াস এবং দীঘার তাপমাত্রা এই মুহূর্তে ১৩.৯ ডিগ্রি সেলসিয়াস। অপরদিকে, বারাকপুরের তাপমাত্রা ১৪.৪ ডিগ্রি সেলসিয়াস,বাঁকুড়ার তাপমাত্রা একই আছে, ১৫.৯ ডিগ্রি সেলসিয়াস।  বর্ধমানের তাপমাত্রা ১৫ ডিগ্রি সেলসিয়াস।   পানাগড়ের তাপমাত্রা ১৬.৪ ডিগ্রি সেলসিয়াস এবং শ্রীনিকেতনের তাপমাত্রা ১৫.৮  ডিগ্রি সেলসিয়াস। আসানসোলর তাপমাত্রা১৫.৫ ডিগ্রি সেলসিয়াস,  কলাইকুন্ডার তাপমাত্রা ১৪ ডিগ্রি সেলসিয়াস। আর এবার কোচবিহারের তাপমাত্রা ৯.১ ডিগ্রি সেলসিয়াস।  মালদা  এর তাপমাত্রা ১৫.৭ ডিগ্রি সেলসিয়াস, জলপাইগুড়ির তাপমাত্রা ১২.২ ডিগ্রি সেলসিয়াস,শিলিগুড়ি  এর তাপমাত্রা ৮.৫ ডিগ্রি সেলসিয়াস এবং   দার্জিলিং-র তাপমাত্রা ১ ডিগ্রি সেলসিয়াসে পৌছেছে। 

আরও পড়ুন, নিজের জন্মদিনে মমতার শুভেচ্ছা আরও দুই খ্যাতনামাকে, দল করল দুই বড় ঘোষণা

আবহাওয়া দফতরের খবর অনুযায়ী, রবিবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা থাকতে পারে ১৯.৬    ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি।  শহরের বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ সর্বাধিক  ৯৮  শতাংশ। আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ ন্যূনতম ৮৫ শতাংশ। তাপমাত্রা সামান্য বাড়লেও স্বাভাবিকের নীচেই থাকবে পারদ। গত ২৪ ঘন্টায় কলকাতায় কোনও বৃষ্টি হয়নি। এই মুহূর্তে  বৃষ্টি থেমে গেলেও আবহাওয়া দফতর সূত্রে খবর, রবিবার আকাশ সারাদিন মেঘলা থাকবে। আজ শহরের তাপমাত্রা স্বাভাবিকের থেকে এক ডিগ্রি বেশী। তবে শহর কলকাতায়,  সামান্য তাপমাত্রা বাড়লেও শীতের আমেজ বজায় থাকবে আগামী কয়েকদিন।আগামী কয়েক দিন টানা শীত চলবে।