প্রজাতন্ত্র দিবসের প্রাক কালে কড়া নিরাপত্তায় ঢেকে ফেলা হচ্ছে গোটা বাংলা। প্রতিবছরই এই বিশেষ দিনে কোনও অপ্রীতিকর ঘটনা এড়াতে এমনই ব্যবস্থা নেওয়া হয়ে থাকে সরকারের পক্ষ থেকে। চলতি বছরও তাই ব্যতিক্রম নয়। এই বিশেষ দিনে রাজ্যের বিভিন্ন প্রান্তে কোনও হামলার খবর মেলা মাত্রই যাতে তৎপর ব্যবস্থা নেওয়া যায়, বা আগে থেকেই নাশকতার ছক বানচাল করা যায় নেই বিষয় রাখা হচ্ছে কড়া নজর। 

 

আরও পড়ুন- প্রজাতন্ত্র দিবসে ভারতীয় সেনাবিভাগের বিশেষ উপহার, এবার এক ক্লিকেই মিলবে প্যারেড-লাইফ যাবতীয় তথ্য

গোয়েন্দা সূত্রের খবর অনুযায়ী এই বিশেষ দিনে বেশকিছু হামলার সম্ভাবনা রয়েছে, যার জেড়ে তড়িঘড়ি বাড়িয়ে তোলা হল নিরাপত্তা। বিশেষ করে সীমান্ত সংলগ্ন এলাকাগুলোতে চলতে নজরদারী। বাড়ানো হল পুলিশ পোস্টিং। রেলস্টেশন থেকে শুরু করে গুরুত্বপূর্ণ দফতর, শহরের বিশেষ বিশেষ স্থান যেখানে সাধারণের সংখ্যা বেশি, সেই সকল জায়গা চলছে কড়া চেকিং। 

 

রাজ্যের বিভিন্ন এন্ট্রি পয়েন্টেও রাখা হয়েছে নজর। চলছে নাকা তল্লাসি। ইতিমধ্যেই বেশকিছু জঙ্গির অস্থায়ী ঘাঁটির সন্ধান মিলেছে, তার মধ্যে কিছু সন্দেহভাজনকে গ্রেফতারও করা হয়েছে। বাকিদের তল্লাশি চলছে। রাজ্যের বিভিন্ন জেলাসহ শহর কলকাতায় এই নিরাপত্তা বর্তমানে তুঙ্গে। এই বিশেষ দিনে কোনও রকমের হামলা নয়, তাই রাজ্যের সুরক্ষার কথা মাথায় রেখেই এমন ব্যবস্থা নেওয়া হয়েছে।