Asianet News BanglaAsianet News Bangla

থানা ঘেরাও করে বিধায়কের নেতৃত্বে তৃণমূল সমর্থকদের চূড়ান্ত বিক্ষোভ, মুর্শিদাবাদের ভরতপুরে ব্যাপক চাঞ্চল্য

পুলিশের বিরুদ্ধে তৃণমূলের পার্টি অফিস নির্মাণে বাধা দেওয়ার অভিযোগ, থানা ঘেরাও করে বিক্ষোভ দেখালেন শাসকদলের নেতা-কর্মীরা। 

Tmc mla with party followers surrounded police station in Murshidabad Bharatpur ANBSS
Author
First Published Sep 18, 2022, 8:48 AM IST

থানা ঘেরাও করলেন শাসকদলের সমর্থকরাই। মুর্শিদাবাদে একটি থানার পাশের ফাঁকা জমিতে গড়ে ওঠা নির্মাণকে ঘিরে স্থানীয় তৃণমূল সমর্থকদের ক্ষোভে উত্তপ্ত হয়ে উঠল ভরতপুর এলাকা। পুলিশের সঙ্গেই বিবাদে জড়িয়ে গেল আঞ্চলিক তৃণমূল নেতৃত্ব। এলাকার তৃণমূল বিধায়ক হুমায়ুন কবীরের নেতৃত্বে থানা ঘেরাও করে বিক্ষোভ দেখাতে থাকেন ঘাসফুল শিবিরের নেতা ও কর্মীরা। ঘটনার জেরে ভরতপুর থানার ওসির অপসারণ দাবি করলেন তৃণমূল বিধায়ক হুমায়ুন কবীর।

শনিবার ভরতপুর থানা লাগোয়া একটি ফাঁকা জমিতে নির্মাণ ঘিরে পুলিশের সঙ্গে বাদানুবাদ হতে থাকে ভরতপুর ১ নম্বর ব্লকের তৃণমূল সভাপতি নজরুল ইসলামের। নেতার অভিযোগ, ওই নির্মাণকাজে বাধা দিয়েছিল ভরতপুর থানার পুলিশ। এর প্রতিবাদে থানা ঘেরাও করে বিক্ষোভ দেখাতে শুরু করেন তৃণমূলকর্মীরা। পুলিশের পালটা অভিযোগ, পুলিশের কাজে বাধা দিচ্ছিলেন শাসকদলের নেতা ও কর্মীরা।  খবর পেতেই ঘটনাস্থলে পৌঁছে যান সালার সার্কেল অফিসার জয়ন্ত শর্মা। অফিসার সাগর রানার নেতৃত্বে আসে বিশাল পুলিশ বাহিনী। তাঁরাও কথা বলতে শুরু করেন নজরুল ইসলামের সঙ্গে। বিক্ষোভের খবর পেয়ে প্রতিবাদস্থলে চলে আসেন তৃণমূল বিধায়ক হুমায়ুন কবীরও। কিছুক্ষণ পরেই থানার সামনের কান্দি-কাটোয়া রাজ্য সড়ক অবরোধ করেন শাসকদলের নেতাকর্মীরা। থানার ওসির বিরুদ্ধে ঘুষ খাওয়ার অভিযোগ তুলে হুমায়ুন বলেন, ‘‘পয়সার বিনিময় উনি কাজ করেন। আমাদের কাছে প্রমাণ আছে। আমি তবুও শাসকদলের বিধায়ক হিসাবে এখনও চুপ করে আছি। কিন্তু আমাদের দাবি, ওসি রাজু মুখোপাধ্যায়কে অপসারণ করতে হবে। না হলে অবরোধ চলবে। তৃণমূলকর্মীরা আমার সঙ্গে আছেন।’’ সংবাদমাধ্যমের কাছে তাঁর বক্তব্য, উক্ত জায়গায় তৃণমূলের একটি অস্থায়ী পার্টি অফিস ছিল। এখন সেখানে স্থায়ীভাবে পার্টি অফিস করতে চাওয়া হয়েছিল দলের পক্ষ থেকে। কিন্তু, থানার ওসি বলছেন, এটা নাকি পুলিশের জায়গা।

এই ঘটনার পর উত্তপ্ত জনতাকে সামাল দিতে গোটা এলাকায় বিশাল পুলিশ বাহিনী মোতায়েন করা হয়। পরিস্থিতি লাগামের মধ্যে নিয়ে আসার পর মুর্শিদাবাদের এসপি কে সাবরি রাজকুমার সাংবাদিকদের জানিয়েছেন, ‘‘আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি ঘটেছিল। বিশাল পুলিশ বাহিনী পৌঁছেছে ঘটনাস্থলে। এখন পরিস্থিতি নিয়ন্ত্রণে আছে।’’

আরও পড়ুন-
আমাদের সকলের চোখের আড়ালে নিরন্তর ঘটে চলেছে ‘তাণ্ডব’, কীভাবে হাজরা পার্কের দুর্গাপুজোয় তা হতে চলেছে স্পষ্ট?
জন্মদিনে ভেদাভেদ নির্মূল, নরেন্দ্র মোদীকে শুভেচ্ছা জানালেন মমতা, কেজরিওয়াল, রাহুল

মোদীর জন্মদিনে ‘শাহী’ শুভেচ্ছা, সশ্রদ্ধ টুইটবার্তায় ভরিয়ে দিলেন রাজনাথ সিং, শুভেন্দু অধিকারী, সুকান্ত মজুমদার

Follow Us:
Download App:
  • android
  • ios