Asianet News BanglaAsianet News Bangla

দিল্লিতে গিয়ে কাকে ভোট দিলেন শিশির অধিকারী? দ্রৌপদী মুর্মু ও জগদীপ ধনখড়ের প্রশংসা তৃণমূল সাংসদের মুখে

সোমবার রাষ্ট্রপতি নির্বাচন ভোট দানের পর শিশির অধিকারী এই দৌড়ে দলের প্রার্থী যশবন্ত সিংনার তুলনায় এনডিএ প্রার্থী দ্রৌপদী মুর্মুকে অনেকটাই এগিয়ে রেখেছেন। তিনি বলেন, রাষ্ট্রপতি নির্বাচনের সেরা প্রার্থী হলেন দ্রৌপদী মুর্মু। পাশাপাশি তিনি এদিন উপরাষ্ট্রপতি পদপ্রার্থী হিসেবে জগদীপ ধনখড়েরও প্রশংসা করেন।

TMC MP sisir adhikari voted from dewy Delhi, says Jagdeep Dhankhar best governor bsm
Author
Kolkata, First Published Jul 18, 2022, 6:26 PM IST

দলের নির্দেশ একপ্রকার অমান্য করেই দিল্লিতে গিয়ে রাষ্ট্রপতি নির্বাচনে ভোট দিলেন তৃণমূল কংগ্রেসের কাঁথির সাংসদ শিশির অধিকারী। তিনি একা নন, তাঁর সঙ্গী ছিলেন তৃণমূল কংগ্রেসের তমলুকের সাংসদ তথা তাাঁর ছেলে দিব্যেন্দু অধিকারী। রাষ্ট্রপতি নির্বাচনে অধিকারী পরিবারের দুই সদস্যের ভোট কোন দিকে পড়বে তা নিয়ে যথেষ্টই সংশয় রয়েছে। কিন্তু সেসব বিষয় উড়িয়ে দিয়ে শিশির অধিকারী ও দিব্যেন্দু অধিকারী দুজনেই জানিয়েছেন তাঁরা  দলের নির্দেশ মেনেই ভোট দিয়েছেন। কিন্তু শিশির অধিকারীর মুখে দ্রৌপদী মুর্মুর স্তুতি দলকে কিছুটা হলেও বিড়ম্বনায় ফেলেছে। 

সোমবার রাষ্ট্রপতি নির্বাচন ভোট দানের পর শিশির অধিকারী এই দৌড়ে দলের প্রার্থী যশবন্ত সিংনার তুলনায় এনডিএ প্রার্থী দ্রৌপদী মুর্মুকে অনেকটাই এগিয়ে রেখেছেন। তিনি বলেন, রাষ্ট্রপতি নির্বাচনের সেরা প্রার্থী হলেন দ্রৌপদী মুর্মু। পাশাপাশি তিনি এদিন উপরাষ্ট্রপতি পদপ্রার্থী হিসেবে জগদীপ ধনখড়েরও প্রশংসা করেন। তিনি বলেন রাজ্যপাল হিসেবে ধনখড় তুলনাহীন। তিনি আরও বলেন উপরাষ্ট্রপতি হিসেবেই ধনখড় যোগ্য প্রার্থী। তারপরই তাঁর কাছে জানতে চাওয়া হয়েছিল যে তিনি কী উপরাষ্ট্রপতি নির্বাচনে ধনখড়কে ভোট দেবেন? এই প্রশ্নের উত্তরে রীতিমত সতর্ক প্রবীণ রাজনীতিবিদ। তিনি জানিয়ে দেন তিনি দলের নির্দেশ সর্বদা মেনে চলেন। তাই দল যাঁকে বলবে তাঁকেই ভোট দেবেন। শিশির অধিকারী আরও বলেন, দ্রৌপদী মুর্মু সেরা প্রার্থী জেনেও ভোট দিতে পারেনি। 

গত বিধানসভা নির্বাচনের আগেই দল বদল করে তৃণমূল ছেড়ে পদ্ম শিবিরে নাম লিখিয়েছিলেন শুভেন্দু অধিকারী। তারপর থেকেই অধিকারী পরিবারের সঙ্গে দূরত্ব তৈরি হয়েছে তৃণমূলের। খাতায় কলমে এখনও শিশির অধিকারী ও দিব্যেন্দু অধিকারী তৃণমূল কংগ্রেসের সাংসদ হলেও  দলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের পাশাপাশি দলের সঙ্গেও তাঁদের দূরত্ব বেড়েছে। বর্তমানে তৃণমূলের দলীয় কোনও অনুষ্ঠানে দেখা যায় না অধিকারী পরিবারের কোনও সদস্যকে। একটা সময় শিশির অধিকারীর দলবদলের জল্পনা উঠেছিল। যদিও তিনি বিধানসভা নির্বাচনের আগে দল ছেড়ে বিজেপিতে যোগ দেননি। রয়ে গিয়েছিলেন তৃণমূলে। কিন্তু কাঁথিতে যে অধিকারী পরিবারের রাজ চলত তাতে এখন অনেকটাই লাগাম পরিয়ে দিয়েছে তৃণমূল। 

আরও পড়ুনঃ

Presidential Election 2022 Live: রাষ্ট্রপতি নির্বাচন নিয়ে তৃণমূল-বিজেপি তরজা অব্যাহত ...

পা টিপে টিপে চুপি চুপি আসছে, ছায়ামূর্তির ভাইরাল ভিডিও ঘিরে তুলুম বিতর্ক সোশ্যাল মিডিয়ায়

পাঞ্চি পরে ভোট- বিজেপির বিধায়কদের বিরুদ্ধে বিধিভঙ্গের অভিযোগ, কমিশনে নালিশ তৃণমূলের

Follow Us:
Download App:
  • android
  • ios