উত্তর ও দক্ষিণ দুই বঙ্গেই আজ ঘন কুয়াশার সতর্কবার্তা। উত্তরের দার্জিলিং ও কালিম্পং এ হালকা বৃষ্টি আজও। হালকা বৃষ্টি হবে নদিয়া ও দুই ২৪ পরগনায়। সকাল থেকেই মেঘলা আকাশ। বিকেলের দিকে আবহাওয়ার উন্নতি।আজও মূলত মেঘলা আকাশ থাকবে এবং কলকাতাতেও টানা বৃষ্টি সম্ভাবনা রয়েছে।

আরও পড়ুন, সম্প্রীতির এক অনন্য নিদর্শন, হিন্দু মায়ের শবদেহ কাঁধে তুলে নিলেন আজিজুর-লালনরা

বৃষ্টি আর মেঘলা আকাশের কারণে কলকাতার তাপমাত্রা স্বাভাবিকের নিচে। কলকাতায় আজ সারাদিন আকাশ  মেঘলা থাকবে। আজ সর্বনিম্ন তাপমাত্রা ১২.৩ ডিগ্রী সেলসিয়াস যা স্বাভাবিকের থেকে এক ডিগ্রি কম। এবং সর্বোচ্চ তাপমাত্রা  ২০.৩  ডিগ্রি সেলসিয়াস যা স্বাভাবিকের থেকে ছয় ডিগ্রি কম। আবহাওয়া দফতরের খবর অনুযায়ী, শুক্রবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা থাকতে পারে ২০.৩   ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি।  শহরের বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ সর্বাধিক ৯৭  শতাংশ। আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ ন্যূনতম ৬১ শতাংশ।  শুক্রবার , ডায়মন্ড হারবার এর তাপমাত্রা ৭.৪ ডিগ্রি সেলসিয়াস,ক্যানিং  এর তাপমাত্রা ১২ ডিগ্রি সেলসিয়াস,মেদিনীপুরের তাপমাত্রা ১৪.৭ ডিগ্রি সেলসিয়াস, কাঁথির তাপমাত্রা ৯.৪ ডিগ্রি সেলসিয়াস,হলদিয়ার তাপমাত্রা ১৪.১ ডিগ্রি সেলসিয়াস এবং দীঘার তাপমাত্রা এই মুহূর্তে ১৪.২ ডিগ্রি সেলসিয়াস। কনকনে ঠান্ডা কাঁপছে পর্যটকরাও। 

অপরদিকে, বারাকপুর  এর তাপমাত্রা ১২.৬ ডিগ্রি সেলসিয়াস,বাঁকুড়া  এর তাপমাত্রা ১৩.৩ ডিগ্রি সেলসিয়াস, হুগলির তাপমাত্রা ১২.৫ ডিগ্রি সেলসিয়াস এবং বর্ধমানের তাপমাত্রা ১৩ ডিগ্রি সেলসিয়াস এবং কৃষ্ণনগরের তাপমাত্রা ৭.৮ ডিগ্রি সেলসিয়াস। পানাগড়ের তাপমাত্রা ১১.৫ ডিগ্রি সেলসিয়াস এবং শ্রীনিকেতনের তাপমাত্রা সবচেয়ে কমে ১.৮ ডিগ্রি সেলসিয়াস। আসানসোল এর তাপমাত্রা ১২.১ ডিগ্রি সেলসিয়াস,  কলাইকুন্ডা  এর তাপমাত্রা ১৩.৬ ডিগ্রি সেলসিয়াস, কোচবিহারের তাপমাত্রা ৮.৪ ডিগ্রি সেলসিয়াস,  মালদার তাপমাত্রা ১১.১ ডিগ্রি সেলসিয়াস, জলপাইগুড়ি  এর তাপমাত্রা ৮.৪ ডিগ্রি সেলসিয়াস,শিলিগুড়ি  এর তাপমাত্রা ৬.৭ ডিগ্রি সেলসিয়াস এবং   দার্জিলিং  এর তাপমাত্রা এগুলিকেও ছাড়িয়ে  ১.৪ ডিগ্রি সেলসিয়াসে। 

আরও পড়ুন, চা বাগানের দখল নিয়ে তৃণমূলের গোষ্ঠী সংঘর্ষ, গুলিবিদ্ধ হয়ে মৃত্যু নিরীহ মহিলার


 সকাল থেকেই রাজ্য জুড়ে  বৃষ্টি শুরু হয়েছে  । সময় যত গড়িয়েছে ততই বেড়েছে বৃষ্টির পরিমাণ। রাত থেকে একটানা বৃষ্টিতে ঠান্ডা আরও নেমেছে। উত্তর-পশ্চিমের শীতল  বাতাসে গোটা উত্তর ভারত জুড়ে শীতল দিন বা কোল্ড ডে-র পরিস্থিতি। পাঞ্জাব হরিয়ানা চন্ডিগড় দিল্লি উত্তরপ্রদেশ রাজস্থানে সিভিয়ার কোল্ড ডে।
উত্তর-পশ্চিমের শীতল হাওয়া এবং বঙ্গোপসাগরে ঘূর্ণাবর্তের জেরে জলীয়বাষ্প সহ গরম পূবালী হাওয়া। এই দুয়ের সংঘাত এই মেঘ-বৃষ্টি রাজ্যে।