করোনার কোপে বন্ধ একেই লোকাল ট্রেন চলাচল। তারই মাঝে লকডাউনের কোপে পরিস্থিতি খানিকটা সামাল দিচ্ছিল দুরপাল্লার ট্রেন। একে লকডাউন, করোনা ভয়ে দিন কাটছে সাধারণ মানুষের। এই কঠিন পরিস্থিতিতে এবার চোখ রাঙাচ্ছে ঘুর্ণীঝড়। তারই জেরে এবার বন্ধ রাখা হল বেশ কিছু ট্রেন পরিষেবা। সোমবার বেলাতেই যশ শক্তিশালি ঘুর্ণীঝড়ে পরিণত হয়েছে। দীঘা থেকে তার বর্তমান দুরত্ব ৬৩০ কিলোমিটার। 

আরও পড়ুন- ঘূর্ণীঝড় আসার আগেই পাট চাষীদের হাহাকার, সরকারের বিরুদ্ধে অভিযোগ দিশেহারা পরিবারদের. 

ইতিমধ্যেই শহরের বুকে হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত শুরু হয়ে গিয়েছে। তারই মাঝে নোটিস দিল পূর্বরেল। আগামী ২৫ ও ২৬ তারিখ একাধিক রেল বন্ধ রাখা হচ্ছে ঝড়ের জন্য়। হাতিয়া-হাওড়া স্পেশাল এক্সপ্রেস, রাঁচি-হাওড়া স্পেশাল এক্সপ্রেস ২৫ ও ২৬ মে বাতি থাকছে। দিল্লি ও ভুবনেশ্বর-গামী ট্রেন বাতিল করা হয়েছে। ভুবনেশ্বর-নয়াদিল্লি রাজধানী এক্সপ্রেস ও অনন্ত বিহার-পুরী স্পেশাল এক্সপ্রেসও বন্ধ থাকছে ২৪ থেকে ২৬ তারিখ। 

 

 

রাজ্যের একাধিক ট্রেন বাতিলের নোটিস পৌঁছে গেল রবিবারই। ঘরণীঝড়ের দাপট ঠেকাতে বন্ধ রাখা হচ্ছে অন্যান্য বেশ কিছু পরিষেবাও। পাশাপাশি এনডিআরএফ সমুদ্র উপকূলবর্তী এলাকাতে মাইকিং করে সতর্ক করে চলেছে। এরই মধ্যে আকাশের অবস্থা বেজায় খারাপ। বিক্ষিপ্ত বৃষ্টিপাত শুরু হয়েছে বিভিন্ন জেলা সহ শহর কলকাতাতে। আবহাওয়া দফতর থেকে জারি করা হয়েছে সতর্ক বার্তা।